শিশু আয়ানের মৃত্যুর বিচারের দাবিতে বানারীপাড়ায় মানববন্ধন

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি: জেলার বানারীপাড়ায় ঢাকার সাতারকুলের ইউনাইটেড মেডিকেল হাসপাতালে ডাক্তারের অজ্ঞতায় সুন্নতে খৎনা করানোর ঘটনায় শিশু আয়ানের মর্মান্তুদ মৃত্যুর বিচারের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ ফেব্রুয়ারি) বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সম্মুখে পরিবেশ সুরক্ষায় সম্মিলিত কল্যাণ পরিষদ ও দেশ মানবকল্যাণ সংস্থার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সংগঠনের সভাপতি রাজিবের সভাপতিত্বে অন্যান্যের বক্তৃতা করেন পরিবেশ সুরক্ষায় সম্মিলিত কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা একেএম আক্তারুজ্জামান, সহ-সভাপতি ফিরোজ সরদার ও সুমন সরদার, অর্থ সম্পাদক সজিব চোকদার, সদস্য রায়হান হাওলাদার, তানিয়া আক্তার ও আল-আমিন প্রমুখ।

প্রধান শিক্ষকের হাত-পা ভেঙ্গে দেয়ার প্রতিবাদে মানববন্ধন

বক্তারা চিকিৎসকের অবহেলা ও অজ্ঞতায় শিশু আয়ানের এ মর্মান্তিক মৃত্যুকে প্রকান্তরে হত্যাকাণ্ড উল্লেখ করে সুষ্ঠ তদন্ত ও চিকিৎসকসহ এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। মানববন্ধনে বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।

প্রসঙ্গত, ৩১ ডিসেম্বর সুন্নতে খাৎনা করাতে ঢাকার সাতারকুলের ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয় রাজধানীর একটি বেসরকারি স্কুলের নার্সারির শিক্ষার্থী পাঁচ বছর বয়সী শিশু আয়ানকে।

এ সময় তাকে ফুল অ্যানেস্থেসিয়া দিয়ে সুন্নতে খাৎনা করা হয়। পরে অপারেশনের কয়েক ঘন্টা পরও জ্ঞান না ফিরলে আয়ানকে শুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়। সেখানে আটদিন লাইফ সাপোর্টে থাকার পরে রবিবার (৭ জানুয়ারি) আয়ানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। সোমবার তাকে রূপগঞ্জে দাফন করা হয়।

ককটেলসহ বিএনপির ৬ নেতাকর্মী গ্রেফতার

এ ঘটনায় হাইকোর্টে একটি রিট করা হয়। হাইকোর্টের ওই রিটের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দেয়া প্রতিবেদনের সুপরিশকে খুবই হাস্যকর এবং এই প্রতিবেদনটিকে এক ধরনের আইওয়াশ বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

স্বাআলো/এস/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বিদ্যুৎস্পৃষ্টে মা ও দুই সন্তানের মৃত্যু

বরিশাল ব্যুরো: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে...

বরিশালে উপজেলা পরিষদ নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি: বরিশালে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪...

ঋণের চাপে দুই সন্তানের জননীর আত্মহত্যা

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়া উপজেলার পাশ্ববর্তী উজিরপুর...

কলা গাছের সঙ্গে শত্রুতা!

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি: জেলার বানারীপাড়ায় সৈয়দকাঠি ইউনিয়নের করফাকর গ্রামে...