বিএসএফের হাতে দুই কোটি টাকার সোনার বারসহ সাতক্ষীরার রিপন আটক

আন্তর্জাতিক ডেস্ক: ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ২৪টি সোনার বারসহ রিপন হোসেন নামে এক যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১০২ ব্যাটালিয়নের জওয়ানরা।

আটক রিপন হোসেন বাংলাদেশের সাতক্ষীরা জেলার বাসিন্দা।

জব্দকৃত সোনার বারের ওজন প্রায় দুই কেজি। যার আনুমানিক বাজার মূল্য এক কোটি ৭৭ লাখ ৩৩ হাজার রুপি, যা বাংলাদেশি মুদ্রায় দুই কোটি ৩৫ লাখ টাকার সমান।

বিএসএফের দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ভারতীয় সীমান্তচৌকি গোবর্ধার জওয়ানরা গোপন সূত্রে সোনা পাচারের খবর পান। বিষয়টি জানতে পারার সঙ্গে সঙ্গে নির্ধারিত এলাকায় বিশেষ অভিযান চালায় বিএসএফ। এসময় টহলরত বিএসএফ জওয়ানরা বাংলাদেশ থেকে ভারতের দিকে আসা এক যুবকের সন্দেহজনক গতিবিধির উপর নজর রাখতে থাকেন। এরপর তাকে ধাওয়া করে আটক করা হয়। আটককৃত বাংলাদেশি নাগরিকের নাম রিপন হাসান। তিনি বাংলাদেশের সাতক্ষীরা জেলার বাসিন্দা। তার কাছ থেকে জব্দ করা স্বর্ণের বারের পরিমাণ ২৪টি। জব্দকৃত এ সোনার ওজন প্রায় দুই কেজি। যার আনুমানিক বাজার মূল্য বাংলাদেশি মুদ্রায় দুই কোটি ৩৫ লাখ টাকার সমান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিপন জানান, বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটের দিকে তিনি হাসান গাজী নামে এক বাংলাদেশি নাগরিকের কাছ থেকে সোনার বারগুলো সংগ্রহ করেন। ৫০০ টাকার বিনিময়ে সেগুলো অজ্ঞাত পরিচয়ের এক ভারতীয় নাগরিকের কাছে পৌঁছে দেয়ার কথা ছিলো তার।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

মাগুরা সদরে ওসমান ও শ্রীপুরে রাজন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

লিটন ঘোষ জয়, মাগুরা: মাগুরার দুইটি উপজেলা পরিষদের প্রথম...

আরো ৩ দিন হতে পারে কালবৈশাখী ঝড়, সতর্কতা জারি

ঢাকা অফিস: আরো তিনদিনের জন্য কালবৈশাখী ঝড়ের সতর্কবার্তা জারি...

প্রথম দফায় ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ: সিইসি

ঢাকা অফিস: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯...

৭ টাকা বাড়িয়ে ডলারের নতুন দাম নির্ধারণ

ঢাকা অফিস: ডলারের অফিসিয়াল মূল্য সাত টাকা বাড়িয়ে ১১০...