যশোরে কাল থেকে বিসিক উদ্যোক্তা ও একুশে গ্রন্থমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) জেলা কার্যালয় যশোরের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মুন্সি মেহেরুল্লাহ ইনস্টিটিউট ময়দান শুক্রবার (১ মার্চ) থেকে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা এবং একুশে গ্রন্থমেলা শুরু হবে।

যশোর টাউন হল মাঠে এ মেলার আয়োজন করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ১৯৫৭ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত বিসিক সিএমএসএমই খাতের উদ্যোক্তাদের প্রশিক্ষণ, আর্থিক সহায়তা প্রদান, শিল্প প্লট বরাদ্দ, শিল্প নিবন্ধনসহ উদ্যোক্তাদের সার্বিক সহায়তার পাশাপাশি তাদের উৎপাদিত পণ্যের প্রচার-প্রসার বা প্রদর্শন করানোর লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের পণ্যের প্রদর্শন এবং বিক্রয়ের জন্য উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। পাশাপাশি উক্ত মেলায় জেলার পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির অংশগ্রহণে বইয়ের স্টলও থাকছে।

যশোরের প্রতিথযশা শিক্ষক সুলতান আহমেদের দাফন সম্পন্ন

যশোর জেলার ঐতিহ্যবাহী যশোর স্টিচের থ্রি-পিস, শাড়ি, পাঞ্জাবি, শিশুদের ড্রেস, নকশীকাঁথাসহ বুটিক-বাটিকের হরেক রকম পণ্যের সমাহার থাকছে। জেলার সম্ভাবনাময় এবং দেশব্যাপী প্রশংসিত লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পসহ হস্তশিল্প, মৃৎশিল্প, খেলনা সামগ্রী, কাঠের শো-পিচ, জুয়েলারি, নকশি পিঠা, মধু, খেজুরগুড়-পাটালিসহ বিভিন্ন ধরণের দেশজ পণ্য ছাড়াও জেলা কারাগার কতৃক উৎপাদিত বাঁশ-বেত-তাঁত প্রভৃতি পণ্যের প্রদর্শন এবং বিক্রয়ের ব্যবস্থাও থাকছে। সেই সাথে চিত্ত বিনোদনের জন্য প্রতিদিন সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় আয়োজন করা হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ মেলায় মোট ৬৯ টি স্টল থাকছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ফরিদা ইয়াসমিন, বিসিক মালিক সমিতির সভাপতি শাকের আলী, শিল্প নগরী কর্মকর্তা মেহেদী হাসান ও হিসাবরক্ষণ কর্মকর্তা সালাউদ্দিন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

সদর উপজেলাকে সেবামূলক প্রতিষ্ঠানে রুপান্তর করতে চাই: বিপুল

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী...

উপজেলা নির্বাচন: যশোরে মাঠে থাকছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছয় হাজার সদস্য

নিজস্ব প্রতিবেদক: যশোরের ঝিকরগাছা, চৌগাছা ও শার্শা উপজেলায় নির্বাচন...

বেনাপোলে ২৭ পিস চোরাই মোবাইল ফোনসহ আটক ৪

মিলন হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোরের বেনাপোলে ২৭ পিস চোরাই...

চৌগাছায় শামীম বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে শামীম...