বিদেশিদের প্রভুত্ব মানবে না আওয়ামী লীগ: কাদের

ঢাকা অফিস: আওয়ামী লীগ বিদেশি বন্ধুদের সঙ্গে কাজ করবে, প্রভুত্ব মানবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ব্যর্থতাই বিএনপিকে বেসামাল ও বেপরোয়া করেছে। তাদের নেতিবাচক মানসিকতা সরকারের ওপরে চাপাচ্ছে। যা বাস্তবে দেখি না।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের শেষ কথায় বিএনপি আশাবাদী হতে পারেনি তাই চুপ থাকার কৌশল নিয়েছে। মার্কিন প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষেও বিএনপি কোনো প্রতিক্রিয়া জানায়নি।

উপজেলা নির্বাচনে না আসলে বিএনপিকে ভুলের খেসারত দিতে হবে: কাদের

আওয়ামী লীগের এই নেতা বলেন, তারা (বিএনপি) বলেছিলো নির্বাচন হবে না। নির্বাচন হলে পাঁচদিনও টিকবে না। কিন্তু নির্বাচনের পর এখনো আর তাদের প্রতিক্রিয়া নেই। কারণ, যুক্তরাষ্ট্রের কাছে তাদের যে চায় সেটি তারা পায়নি। তারা শুনতে চেয়েছিলো সরকারের ওপরে নিষেধাজ্ঞা আসবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের মিথ্যাচারের ভাঙা রেকর্ড শুনতে শুনতে কান ঝাজড়া হয়ে গেছে। এখন তাদের গলার জোর একটু কমে গেছে। মুখে বিষটা আরো উগ্রো হয়ে গেছে।

বিদেশি ঋণ পরিশোধের বিষয়ে তিনি বলেন, ঋণ পরিশোধে বাংলাদেশ এখনো পর্যন্ত খেলাপি হয়নি, এবারো হবে না। তবে ঋণ আগের চেয়ে বাড়তে পারে।

ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীমসহ অনেকেই উপস্থিত ছিলেন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

মৃত্যুদণ্ডপ্রাপ্তদের কনডেম সেল নিয়ে সরকারের আপিল

ঢাকা অফিস: মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে...

১৮ মে পর্যন্ত থাকতে পারে তাপপ্রবাহ

ঢাকা অফিস: আবারো ফিরে এলো তাপপ্রবাহ। বৃষ্টি একেবারেই কমে...

হজযাত্রীদের লাগেজে জর্দা পাওয়ায় এজেন্সিকে শোকজ

ঢাকা অফিস: হজ ফ্লাইটের যাত্রা শুরুর আগে সঠিকভাবে ফ্লাইট...

যশোরসহ ৭ জেলার ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ

ঢাকা অফিস: যশোর দেশের সাত জেলার বিভিন্ন অঞ্চলের ওপর...