বেনাপোলে ভ্রমণ করের রশিদ না থাকায় ভোগান্তিতে যাত্রীরা

মিলন হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোরের বেনাপোল বন্দরের চেকপোস্ট সোনালী ব্যাংক বুথে ভ্রমণ করের রশিদ (ট্যাক্স টোকেন) না থাকায় ভারত ভ্রমণে যাওয়া যাত্রীরা ভোগান্তিতে পড়ছে।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকালে চেকপোস্ট সোনালী ব্যাংক বুথ থেকে কোন যাত্রী ভ্রমন করের ট্যাক্স কাটতে পারেনি। পরে অনলাইনের ব্যবস্থা চালু করলেও এক একটি ট্যাক্স কাটতে দীর্ঘ সময় লাগছে বলে অভিযোগ করেছেন সাধারন যাত্রীরা।

ভুক্তভোগী যাত্রীরা জানান, ভ্রমণ করের রশিদ তো আর একদিনে শেষ হয়ে যায়নি। আগে থেকে রশিদ বই ছাপানো উচিত ছিলো বা সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ যাত্রীদের দেশের অন্য কোনো সোনালী ব্যাংক বা অনলাইনে ভ্রমণ কর পরিশোধ করে তারপর বর্ডারে আসার কথা বললে আজকে এই শীতের সকালে লাইনে দাঁড়িয়ে কষ্ট করা লাগতো না।
এ অবস্থায় বুথের মধ্যে চারটি ডেস্কের দুইটিতে অনলাইনে ভ্রমণ কর কাটতে দেখা গেলেও এক একটি ভ্রমণ কর দিতে ২ থেকে ৩ মিনিট সময় লাগছে। এতে করে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা।

ভারত ভ্রমণে আসা ঢাকার যাত্রী মাসুদ রানা বলেন, ভারতে বেড়াতে ঘুরতে যাওয়ার উদ্দেশে রবিবার ভোর ৫টা থেকে ভ্রমণ কর দেয়ার জন্য বেনাপোল প্যাসেঞ্জার টার্মিনালে অবস্থিত সোনালী ব্যাংক বুথের লাইনে দাঁড়িয়ে ছিলাম। সকাল ৬টা ২৫ মিনিটের সময় ব্যাংকের লোকজন জানায় ভ্রমণ করের রশিদ শেষ। অনলাইনে দিতে হবে সময় লাগবে। তখন ভ্রমণের আনন্দটাই নষ্ট হয়ে গেলো।

বেনাপোল চেকপোস্টের রয়েল কোচ পরিবহনের সহকারী ম্যানেজার মুকুল হোসেন বলেন, ঢাকা থেকে আমার পরিবহন রয়েল কোচের দুইটি গাড়িতে ৫২ জন পাসপোর্টধারী যাত্রী ভারতে যাওয়ার জন্য আসে। তাদের সহযোগিতা করার জন্য পরিবহনের লোকজন ব্যাংকে গেলে ভ্রমণ কর কাটতে না পেরে ফিরে এসে বাইরে থেকে ওই যাত্রীদের অনলাইনে ভ্রমণ কর দিয়ে ২ ঘন্টা পর তাদের ভারতে পাঠানো হয়।

বেনাপোল চেকপোস্ট সোনালী ব্যাংকের ইনচার্জ রুহুল আমিন বলেন, হঠাৎ করে ব্যাংকে ভ্রমণ করের রশিদ শেষ হয়ে গেছে। আমরা ব্যাংক কর্তৃপক্ষকে আগে থেকে জানিয়ে ছিলাম। রশিদ বই ছাপানোর কাজ চলমান রয়েছে বলে তারা আমাদেরকে জানিয়েছেন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

মারধরের প্রতিশোধ নিতে যশোরে কলেজছাত্র নুর খুন

নিজস্ব প্রতিবেদক: যশোরে কলেজছাত্র নুর হোসেন হত্যাকাণ্ডের দায় স্বীকার...

আসতে পারে আইলার চেয়ে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়

আন্তর্জাতিক ডেস্ক: ২০০৯ সালের ২৫ মে সুন্দরবনে আছড়ে পড়েছিলো...

যশোরে রিপন হত্যা মামলার আসামি রানা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে লেদ মিস্ত্রি রিপন...

যশোর সদরের তিন ইউনিয়নে দোয়াত কলমের প্রার্থী বিপুলের মতবিনিমিয় সভা

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার চুড়ামনকাটি, হৈবতপুর ও কাশিমপুর...