ভালোবাসা দিবসে প্রিয় মানুষটিকে কী উপহার দেবেন?

ভালোবাসার জন্য একটি দিন। মাত্র আর কয়দিন পরেই। দিনটি অবশ্য সবাই পালন করেন না। কেউ কেউ এর ঘোর বিরোধী। কেউ বা আবার এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন সারা বছর ধরে। ভালোবাসা সুন্দর। দিবস পালন না করা হলেও এটি সুন্দর।

আবার বছরে যদি একটি দিন ভালোবাসার মানুষটির জন্য বিশেষভাবে উদযাপন করা হয়, তাও অসুন্দর নয়। আপনি যদি সেই দলের হন, যারা ভালোবাসা দিবস পালন করার পক্ষপাতী, তাহলে প্রিয় মানুষটিকে এই দিনে চমকে দেয়ার জন্য কিছু না কিছু উপহার তো রাখতেই হয়।

তবে কী দিলে সে সবচেয়ে খুশি হবে তা ঠিক করতে হবে আপনাকেই। চলুন জেনে নেয়া যাক-

বই: একজন আধুনিক মানুষ মানেই তিনি বই পড়তে পছন্দ করবেন। বই পড়ার অভ্যাস সবচেয়ে পুরনো এবং আধুনিক অভ্যাসগুলোর মধ্যে একটি। পৃথিবীর সভ্য সব দেশেই বই পড়ার অভ্যাস রয়েছে। আপনার প্রিয় মানুষটি সম্ভবত বই পড়তে পছন্দ করে থাকবেন। তার পছন্দের লেখক সম্পর্কে জানুন। কোন বইগুলো তার উইশ লিস্টে আছে তাও কৌশলে জেনে নিন। এরপর ভালোবাসার দিনে তাকে সেই বইগুলোই উপহার দিন। এতে সে দারুণ চমকে যাবে।

এক্সেসরিজ: পোশাকের সঙ্গে মিলিয়ে নানা এক্সেসরিজের দরকার হয়। তার এই মুহূর্তে কী দরকার তা জেনে নিন। হতে পারে তা ঘড়ি, জুতা, টাই, গয়না, প্রসাধনী এ ধরনের যেকোনো কিছু। সব সময় খেয়াল রাখবেন, আপনি তাকে যা দিচ্ছেন তা যেনো একইসঙ্গে চমকপ্রদ এবং দরকারি হয়। নয়তো সেই জিনিসের বেশিদিন কদর থাকবে না। আবার আপনার অর্থেরও অপচয় হবে। তাই কষ্টের টাকায় যেহেতু উপহার কিনে দেবেন, তার কাজে লাগে এমনকিছুই দিন।

গ্যাজেট: এটি আরেকটি প্রয়োজনীয় জিনিস। বর্তমান স্মার্ট জীবনযাপনে নানা ধরনের গ্যাজেটের প্রয়োজন পড়ে। তার হয়তো একটা হেডফোন প্রয়োজন, অথবা প্রয়োজন হতে পারে ট্যাব কিংবা স্মার্টফোন। আপনার সামর্থ্য অনুযায়ী তাকে তার প্রয়োজনীয় গ্যাজেটটি কিনে দিতে পারেন। এতে যেমন তার উপকার হবে, তেমনই আপনার উপহার দেয়াও সার্থক হবে।

সুন্দর কিছু মুহূর্ত: আর কিছু না দিতে পারলেও তাকে কিছু সুন্দর মুহূর্ত উপহার দিন। দুইজনে কিছুটা সময় পাশাপাশি বসে কাটাতে পারেন। কোনো সুন্দর জায়গা থেকে ঘুরে আসতে পারেন কিংবা পছন্দের কোনো রেস্টুরেন্টে খেতে যেতে পারেন। কোন কাজটি আপনাদের জন্য আনন্দদায়ক, তা খুঁজে বের করুন। দুইজনে পাশাপাশি সুন্দর কিছু মুহূর্ত কাটান।

স্বাআলো/এস

আপনার জন্য প্রস্তাবিত
Related

হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি, ভিডিও ও ডকুমেন্ট

বিশ্বজুড়ে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে আছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের...

ঈদের দিন ঘুরতে বের হলে করণীয়

ঈদের দিন শুধু নিজের পরিবারের সদস্যদের সঙ্গেই আনন্দ ভাগাভাগি...

যে ৫ ভুলে ঘটতে পারে গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ

বাসাবাড়িতে দিনদিন বেড়েই চলছে এলপিজি সিলিন্ডারের ব্যবহার। দেশের বিভিন্ন...

প্রেমের বিয়ে: বাড়াচ্ছে দাম্পত্য কলহ

আন্তর্জাতিক ডেস্ক: প্রেম করে বিয়ে করলে দাম্পত্য কলহের আশঙ্কা...