ভালোবাসা দিবস নিয়ে তারকাদের কার কী ভাবনা?

বিনোদন ডেস্ক: বিশ্বব্যাপী পালিত হচ্ছে ভালোবাসা দিবস। বিশেষ এই দিনটিকে নানা জন নানাভাবে মূল্যায়ন করে থাকে। ঢাকাই চলচ্চিত্রের তারকাদের চোখে ভালোবাসা দিবস আসলে কী? ভালোবাসা প্রকাশের জন্য এই বিশেষ দিবসটিকে তারা কীভাবে মূল্যায়ন করেন? চলুন জেনে নিই।

ভালোবাসা মানে বিশ্বাস, সন্মান ও যত্নশীলতা: মিম

আমার কাছে ভালোবাসা মানে হচ্ছে বিশ্বাস, সম্মান আর যত্নশীলতা। ভালোবাসা হৃদয়ের একটি অনুভূতি। যাতে থাকে দায়বদ্ধতা। একজন আরেকজনকে সম্মান দেখানো। সুখে-দুঃখে পাশে থাকা। খারাপটাকে পেছনে ফেলে ভালোকে গ্রহণ করা। আর ভালোবাসা মানে একদিনের জন্য অনেক কিছু করা নয় বরং প্রতিদিন ভালোবাসার মানুষকে মনে করাও ভালোবাসা।

ভালোবাসা দিবসে বাতাস খুবই অস্বাস্থ্যকর, বের হলেই স্বাস্থ্যঝুঁকি

ভালোবাসা বিভিন্ন রকম হয়। বাবা-মায়ের প্রতি এক রকম, বন্ধুদের জন্য আরেক রকম। ভালোবাসার জন্য কোনো দিবসের প্রয়োজন নেই। প্রতিদিনই ভালোবাসা যায়। এমন তো না যে, শুধু একটা দিনই আমরা ভালোবাসা প্রকাশ করছি। তারপরও ভালোবাসার বিশেষ দিন হিসেবে একটি বিশেষ দিন বা তারিখ বেছে নেয়া হয়েছে।

ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক: জয়া আহসান

কোনো একটি দিনেই সরবে ঘোষণা দিয়ে ভালোবাসার কথা হয়তো বড্ডই অকিঞ্চিৎকর। ভালোবাসা তো চির বসন্তের মতো সব সময়েই আমাদের মনে জাগিয়ে রাখার কথা। সেটাই সংগত। তবু হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটি দিনও নিজেদের ভালোবাসার প্রয়োজনের কথা, ভালোবাসার মানুষকে মনে করার কথা মন্দ কী!

আজ বসন্ত ও ভালোবাসা দিবস

ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা ভালোবাসাই তো সেটা দিতে পারে। ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক।

ভালোবাসার অপর নাম শ্রদ্ধা: নুসরাত ফারিয়া

ভালোলাগা থেকে ভালোবাসা। ভালোবাসা আস্থার, ভালোবাসা সম্মানের, ভালোবাসাটা আদরের। শ্রদ্ধা ও সম্মানবোধের নামই ভালোবাসা। ভালোবাসার জন্য বিশেষ কোনো দিবসের প্রয়োজন নেই। মানুষকে সম্মান দেয়া, বিশ্বাস অর্জন করা ভালোবাসার অংশ। ভালোবাসা যেমনি হোক তারমধ্যে থাকা চাই আস্থা, সম্মান আর বিশ্বাস। একে অপরের প্রতি দায়িত্বশীল হতে হবে। দূরে থাকলেও যেনো মনে হয় এই তো কাছাকাছিই আছি।

বসন্ত ও ভালোবাসা দিবস ঘিরে জমেছে ফুলের ব্যবসা

অক্সিজেন ছাড়া যেমন মানুষ বাঁচে না, তেমনি বেঁচে থাকলেও ভালোবাসা ছাড়া মানুষ শান্তিতে থাকতে পারে না। তাই বেঁচে থাকার জন্য মানুষের ভালোবাসা খুব দরকার হয়। মানুষের জীবনে একজন দরকার যাকে ভালোবাসতে হয় এবং তার কাছ থেকে ভালোবাসা পাওয়ার ইচ্ছা থাকে। তবে সর্বোপরি এ ভালোবাসায় থাকতে হয় শ্রদ্ধা ও সম্মানবোধ। সম্মানবোধ ও শ্রদ্ধা না থাকলে মুখে মুখে ভালোবাসা দিয়ে কাউকে সুখ দেয়া যায় না।

প্রতিটি দিনই ভালোবাসা দিবস: পূজা চেরী

ভালোবাসার মানুষটা পাশে থাকলে আমার ভালো লাগবে এবং তার দিকে তাকিয়ে থাকলেও আমার মন ভালো লাগবে। এক ধরনের মায়া বলা যেতে পারে। আমার কাছে ভালোবাসা মানে হচ্ছে এক ধরনের পাগলামি। বিশেষ মানুষটার জন্য সবসময় মন কাঁদবে, তার হাসিতে আমার মন আনন্দে আত্মহারা হবে। ভালোবাসার জন্য বিশেষ কোনো দিবসের প্রয়োজন নেই। তারপরও ১৪ ফেব্রুয়ারি একটা বিশেষ দিবস।

ভালোবাসা দিবসে বৃষ্টি হতে পারে

কিন্তু আমার মনে হয়, ভালোবাসার মতো ভালোবাসা যদি দুজনের মধ্যে থেকে থাকে তবে ৩৬৫ দিনই ভালোবাসা দিবস। ভালোবাসার মানুষ সম্পর্কে বলতে গেলে সে কখনো আমার অভিভাবক, আবার আমি কখনো তার অভিভাবক। দুইজনের মধ্যে যখন কোনো কিছুরই ঘাটতি থাকবে না, তবেই মনে হয় ভালোবাসাটা ভালোবাসার মতো হবে।

অপু বিশ্বাসের কাছে ভালোবাসা মানে ছেলে জয়

ভালোবাসা দিবসটা সাদামাটা জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের। ছেলে আব্রাম খান জয়কে বিশেষ এ দিনটি দিতে ভালোবাসেন অভিনেত্রী। তার কাছে ভালোবাসা মানেই ছেলে জয়। অপু মনে করেন, তার থেকেও সবাই তার ছেলেকে বেশি ভালোবাসেন। এদিন বসন্তের শাড়ি পড়বেন শাকিব খানের প্রাক্তণ স্ত্রী।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

কানে প্রথম দিনেই নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: ফ্রান্সের দক্ষিণ উপকূলীয় শহর কানে বসেছে চলচ্চিত্র...

শিল্পী সমিতিতে নতুন নির্বাচন চেয়ে নিপুণের রিট

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০২৪-২৬) মেয়াদি নির্বাচনের...

৪৩ বছর বয়সী স্বস্তিকার বিপরীতে ৩২ বছরের রাজ

বিনোদন ডেস্ক: কলকাতার বহুল আলোচিত-সমালোচিত অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। ৪৩...

দ্বিতীয় স্বামী রকিবের কাছে ফিরতে চান মাহি!

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। মাঝে...