ভাসানচরে পৌছালো আরো ১৫২৭ রোহিঙ্গা

জেলা প্রতিনিধি, নোয়াখালী: ২৩ ধাপে কক্সবাজারের টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা আশ্রয়শিবির থেকে আরো এক হাজার ৫২৭ জন রোহিঙ্গা নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছে। একই বহরে ৬৪০ জন পুরাতন রোহিঙ্গা ছিলো।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) নৌবাহিনীর চারটি জাহাজে করে তাদের ভাসানচরে নিয়ে আসা হয়। এ নিয়ে ভাসানচর আশ্রয়ণকেন্দ্রে রোহিঙ্গা নাগরিকের সংখ্যা ‌দাঁড়াল ৩৩ হাজার ৫২৭।

মঙ্গলবার স্বেচ্ছায় ভাসানচরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের বিভিন্ন আশ্রয়শিবির থেকে বাসে করে কক্সবাজারের উখিয়া ডিগ্রি কলেজের মাঠে জড়ো করা হয়। সেখান থেকে রাত ১০টার দিকে তারা চট্টগ্রাম পৌঁছায়।

আরআরআরসি কার্যালয় সূত্রে জানা যায়, ২২ দফায় কক্সবাজারের বিভিন্ন আশ্রয়শিবির থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে ৩২ হাজার রোহিঙ্গাকে। ভাসানচরের আশ্রয় শিবিরে মোট এক লাখ রোহিঙ্গাকে সরিয়ে নেয়ার পরিকল্পনা আছে সরকারের।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওসার আলম ভূঁইয়া বলেন, নতুন রোহিঙ্গাদেরে নৌবাহিনীর পেঙ্গুইন, তিমি, ডলফিন, টুনা জাহাজে নিয়ে আসা হয়। এরপর নৌবাহিনীর পন্টুন সংলগ্ন হ্যালিপ্যাডে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে সেখান থেকে গাড়ির মাধ্যমে বিভিন্ন ক্লাস্টারে বসবাসের জন্য হস্তান্তর করা হয়।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

চাটখিল থানার ওসির অপসারণ দাবি

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)...

ঘুম থেকে উঠে দেখতাম অস্ত্র আমাদের দিকে তাক করা: নাবিক রাজু

জেলা প্রতিনিধি, নোয়াখালী: রাতে আমরা বিজে ঘুমাতাম। যখন কোনো...

মুক্তি পেলেন বিএনপি নেতা সোহেল

জেলা প্রতিনিধি, নোয়াখালী: বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর...

এসএসসি পরীক্ষায় ফেল করায় কিশোরীর আত্মহত্যা

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার সদর উপজেলায় এসএসসি পরীক্ষায় ফেল...