মাগুরায় ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভালো কাজের স্বীকৃতি জানালো জেলা প্রশাসন

লিটন ঘোষ জয়, মাগুরা: ভালো কাজের নাগরিক অনুশীলন, স্বীকৃতি দিবে জেলা প্রশাসন এই প্রতিপাদ্য নিয়ে মাগুরায় ১৮টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে স্বীকৃতি প্রদান করেছে মাগুরা জেলা প্রশাসন।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) মাগুরার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আলম শেখ।

বিশেষ অতিথি ছিলেন, সমাজ সেবা অধিদফতরের খুলনা বিভাগীয় পরিচালক অনিন্দিতা রায়, মাগুরার পুলিশ সুপার মসিউদ্দৌলা রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদের, অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার বিশ্বাস, স্থানীয় সরকার মন্ত্রণালয় উপ-পরিচালক শাহাদাত হোসেন মাসুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসলাম সারোয়ারসহ অন্যরা।

অনুষ্ঠান থেকে মাগুরার বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়কে অটিজম আক্রান্ত শিশুদের সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে দীর্ঘ বছর ধরে প্রায় বিনামূল্যে সেবা দেয়ার জন্য স্বীকৃতি প্রদান করা হয়। একইভাবে মাগুরার মানুষকে একটি পরিচ্ছন্ন জেলা উপহার দেয়ার জন্য নিরলস কাজ করার জন্য বিডি ক্লিন মাগুরা টিম, দীর্ঘ বছর মাগুরার মানুষকে চিকিৎসা সেবা দিয়ে গরিবের ডাক্তার হিসেবে পরিচিতি পাওয়া মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের প্রথম পরিচালক ডা. সুশান্ত কুমার বিশ্বাস, মাগুরার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে কাজ করা ডা. কাজী তাসুকুজ্জামান, তরুণ উদ্যোক্তা সফল ফুলচাষী স্বাধীন মুখার্জি, চিত্রশিল্পী ও ভাস্কর জগদীশ অধিকারীসহ ১৮ জনকে স্বীকৃতি দেয়া হয়।

স্বীকৃতির স্মারক হিসেবে প্রত্যেককে একটি করে ক্রেস্ট, সার্টিফিকেট ও টি-শার্ট উপহার দেয়া হয়। গত বছর ২৬ মার্চ থেকে মাগুরা জেলা প্রশাসকের উদ্যোগে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জেলার বিভিন্ন এলাকার উল্লেখযোগ্য মানুষকে ভালো কাজের স্বীকৃতি দিয়ে আসছে। এর ফলে মানুষ ভালো কাজ করতে আরো বেশি উৎসাহিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন অতিথিবৃন্দ।

সমাজকল্যাণ সচিব তার বক্তব্যে বলেন, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সরকার বিশেষ ভূমিকা রাখছে। এ উন্নয়ন অগ্রগতি অব্যাহত রাখতে সমাজকল্যাণ মন্ত্রণালয় বিশেষভাবে কাজ করছে। মাগুরা জেলাকে একটি উন্নত জেলা হিসেবে গড়ে তুলতে যা কিছু লাগবে সবই আমরা করবো বলে আশ্বাস দেন তিনি।

স্বাআলো/এসআর/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

‘গণহত্যা বন্ধ কর, ফিলিস্তিন মুক্ত কর’

লিটন ঘোষ জয়, মাগুরা: ‘গণহত্যা বন্ধ কর; ফিলিস্তিন মুক্ত...

মাগুরায় অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক

মাগুরা থেকে দুইটি পাইপগানসহ দুই সন্ত্রাসীকে আটক করেছে ঝিনাইদহের...

মাগুরায় মসজিদ নির্মাণের টাকা আত্মসাৎ

লিটন ঘোষ জয়, মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলার মান্দার বাড়িয়া...

মাগুরা সিদ্ধেশ্বরী মায়ের মঠ ও মন্দির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

লিটন ঘোষ জয়, মাগুরা: মাগুরা শহরের নবগঙ্গা নদীর উপকণ্ঠে...