মাগুরার সাবেক মেয়র আলতাফ হোসেনের মৃত্যুবার্ষিকী আজ

লিটন ঘোষ জয়, মাগুরা: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বর্ষীয়ান রাজনৈতিক বাংলাদেশ আওয়ামী লীগের কেদ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম নেতা মাগুরা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি পৌর মেয়র আলতাফ হোসেনের আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) ১১তম মৃত্যুবার্ষিকী।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা আলতাফ হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাগুরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সকাল ১০টায় কবর জিয়ারত, আসাদুজ্জামান মিলনায়তন আলোচনা, দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

জননেতা আলতাফ হোসেন তার রাজনৈতিক জীবনে একজন প্রজ্ঞাবান ব্যাক্তিত্বের অধিকারী ছিলন। দীর্ঘ ২৮ বছর ধরে তিনি মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০০৪ সাল থেকে মৃত্যুর আগে পর্যন্ত সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেট সোসাইটির বোর্ড অব ডিরেক্টর এবং মাগুরা পৌরসভার নির্বাচিত মেয়রের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদশ রেডক্রিসেট সোসাইটি, শিশু ও চক্ষু হাসপাতালে পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু। এছাড়া ১৯৬৯ সনের গণঅভ্যুত্থান তিনি মাগুরার নেতৃত্ব দিয়েছেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অন্যতম সংগঠক ও বীরমুক্তিযোদ্ধা আলতাফ হোসেন ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় শিক্ষক নিহত

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলার মহম্মদপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায়...

মাগুরায় পপুলার লাইফ ইন্স্যুরেন্সের বীমা দাবির চেক হস্তান্তর

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি...

মাগুরায় ১ম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

লিটন ঘোষ জয়, মাগুরা: ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে...

মাগুরায় সার্বজনীন পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলায় টেকসই ও সু-সংগঠিত সামাজিক...