মিয়ানমার থেকে গুলিবিদ্ধ নারীসহ বাংলাদেশে ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ

ঢাকা অফিস: মিয়ানমারের রাখাইন থেকে গুলিবিদ্ধ নারীসহ পাঁচ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) একটি মাছ ধরার ছোট ডিঙি নৌকায় নাফ নদী পার হয়ে তারা কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছান।

জেটিঘাটের ঝুপড়ি দোকানদার সেলিম জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছায়। তাতে একজন গুলিবিদ্ধ নারীসহ পাঁচ জন রোহিঙ্গা রয়েছেন। নৌকায় ওই রোহিঙ্গা নারীর শরীরে স্যালাইন চলছিল।

শাহপরীর দ্বীপের ৯ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম বলেন, একটি ডিঙি নৌকায় মিয়ানমার থেকে পাঁচ রোহিঙ্গা এসে আমাদের জেটি ঘাটে পৌঁছেন। শুনেছি, মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে যুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তারা এখানে চিকিৎসা নিতে এসেছেন।

ইলিয়াসকে খুঁজছে নিউইয়র্ক পুলিশ টেকনাফ থানার পরিদর্শক ওসমান গণি বলেন, মিয়ানমারের ওপার থেকে ছোট ডিঙি নৌকায় করে নাফ নদী পার হয়ে পাঁচজন রোহিঙ্গা শাহপরীর দ্বীপ জেটিঘাটে চলে এসেছে। এর মধ্যে একজন গুলিবিদ্ধ নারীও রয়েছেন শুনেছি । তবে এ বিষয়ে টেকনাফ বর্ডার গার্ড-বিজিবির পক্ষ থেকে এখনও নো বক্তকোব্য পাওয়া যায়নি।

শেখ হাসিনার সঙ্গে জার্মান চ্যান্সেলরের বৈঠক

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে পরবর্তী কয়েক মাস গণহত্যা ও নির্যাতনের মুখে মিয়ানমার থেকে লাখ লাখ রোহিঙ্গা নাগরিক বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিতে থাকে। এর আগেও বিভিন্ন সময় বাংলাদেশে আসে হাজার হাজার রোহিঙ্গা। সবমিলিয়ে বর্তমানে প্রায় ১২ লাখ রোহিঙ্গা কক্সবাজারের ক্যাম্পগুলোতে অবস্থান করছে। এসব রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরত পাঠাতে সরকার নানানভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

স্বাআলো/এস

আপনার জন্য প্রস্তাবিত
Related

কাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ

ঢাকা অফিস: সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ...

এসএসসির ফল প্রকাশ ১১ মের মধ্যে

ঢাকা অফিস: চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল...

৯ মে থেকে হজের ফ্লাইট শুরু

ঢাকা অফিস: আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের...

তীব্র তাপপ্রবাহ: আবারো আসছে তিনদিনের হিট অ্যালার্ট

ঢাকা অফিস: চলমান তীব্র তাপপ্রবাহের কারণে আগামীকাল রবিাবর (২৭...