মোংলা বন্দরে যুক্ত হলো আরো দুইটি আধুনিক বিদেশি জাহাজ

আজাদুল হক, বাগেরহাট: জেলার মোংলা বন্দরে আগত বিদেশি বড় বাণিজ্যিক জাহাজকে দ্রুত ও নিরাপদে জেটিতে ভেড়াতে কার্যকরী করতে আরো দুইটি আধুনিক বিদেশি জলযান যুক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) যুক্ত হওয়া এমটি নীল কমল, এমটি জয়মনি নামের এ দুইটি আধুনিক জলযান আনুষ্ঠানিক উদ্ধোধন করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান। হংকংয়ের চিও লি শিপইয়ার্ড থেকে নির্মিত এই টাগবোট দুইটি বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে বন্দরের ৮ নম্বর জেটিতে এসে পৌঁছায়। সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন ৭০ বোলার্ড পুলের পাওয়ার রয়েছে এ টাগবোটের। এর আগে মোংলা বন্দরের সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন টাগ বোট ছিলো ৪০ বোর্লাড।

উদ্বোধন অনুষ্ঠানে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান বলেন, ৭০ বোলার্ডের টাগবোট যুক্ত হওয়ায় মোংলা বন্দরের আগত বড় আকারের বাণিজ্যিক জাহাজসমুহকে দ্রুত ও নিরাপদভাবে বন্দর জেটিতে ভেড়ানো সম্ভব হবে। এতে করে সার্বিকভাবে জাহাজ হ্যান্ডলিং এ মোংলা বন্দরের সক্ষমতায় নবদিগন্তের সূচনা হলো।

বন্দরের জলযান বহরে যুক্ত হওয়া এমটি নীল কমল ও এমটি জয়মনি জলযানের স্বাগত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন আসাদুজ্জামান, পরিচালক (প্রশাসন) শাহীনুর রহমান, প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা সিদ্দিকুর রহমান, সচিব কালাচাঁদ সিংহ, প্রধান হাইড্রোগ্রাফার কমান্ডার রাসেল আহমেদ খান, বোর্ড ও জনসংযোগ বিভাগের উপসচিব মাকরুজ্জামান প্রমুখ।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বাগেরহাটে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের জরিমানা

আজাদুল হক, বাগেরহাট: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ...

শিক্ষার্থীরা ৫০ হাজার টাকা পর্যন্ত পাবেন চিকিৎসা অনুদান, আবেদন যেভাবে

ঢাকা অফিস: প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট দরিদ্র ও মেধাবী...

তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেলো ৭ জনের

তিন জেলায় বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ মে)...

নির্বাচন সংক্রান্ত জরুরি সেবা ও অভিযোগ মিলবে ৯৯৯ নম্বরে

ঢাকা অফিস: চলমান ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের আগের দুদিন,...