যশোরে ১০ দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা এবং একুশে গ্রন্থমেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: জেলায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর উদ্যোগে এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মুন্সি ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা এবং একুশে গ্রন্থমেলা শুরু হয়েছে। যশোর টাউন হল মাঠে এ মেলার আয়োজন করা হচ্ছে।

শুক্রবার (১ মার্চ) শহরের টাউনহল মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শাহীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, যশোর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, বিসিকের উপ-মহাব্যবস্থাপক ফরিদা ইয়াসমিন, নাসিবের জেলা সভাপতি সাকির আলী ও এম. ইউ. গিড ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শ্যামল দাস প্রমুখ।

মেলা থেকে জানানো হয়, ১৯৫৭ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কতৃক প্রতিষ্ঠিত বিসিক সিএমএসএমই খাতের উদ্যোক্তাদের প্রশিক্ষণ, আর্থিক সহায়তা প্রদান, শিল্প-পাট বরাদ্দ, শিল্প নিবন্ধনসহ উদ্যোক্তাদের সার্বিক সহায়তার পাশাপাশি তাদের উৎপাদিত পণ্যের প্রচার-প্রসার বা প্রদর্শন করানোর লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের পণ্যের প্রদর্শন এবং বিক্রয়ের জন্য উদ্যোক্তা মেলার আয়োজন। পাশাপাশি মেলায় জেলার পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির অংশগ্রহণে বইয়ের স্টলও দেয়া হয়েছে।

যশোর জেলার ঐতিহ্যবাহী যশোর স্টিচের থ্রি-পিস, শাড়ি, পাঞ্জাবি, শিশুদের ড্রেস, নকশীকাঁথাসহ বুটিক- বাটিকের হরেক রকম পণ্যের সমাহার হয়েছে।

জেলার সম্ভাবনাময় এবং দেশব্যাপী প্রশংসিত লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পসহ হস্তশিল্প, মৃৎশিল্প, খেলনা সামগ্রী, কাঠের শো-পিচ, জুয়েলারি, নকশি পিঠা, মধু, খেজুরগুড়-পাটালিসহ বিভিন্ন ধরণের দেশজ পণ্য ছাড়াও জেলা কারাগার কতৃক উৎপাদিত বাঁশ-বেত-তাঁত প্রভৃতি পণ্যের প্রদর্শন এবং বিক্রয়ের ব্যবস্থাও রয়েছে। সেই সাথে চিত্ত বিনোদনের জন্য সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক
অনুষ্ঠান।

এ মেলায় মোট ৬৯টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

যশোর সদরের তিন ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিপুলের পথসভা

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার চাঁচড়া, রামনগর ও হৈবতপুর...

ভারতে লোকসভা নির্বাচন: বেনাপোল দিয়ে পাসপোর্টযাত্রী যাতায়াত বন্ধ

মিলন হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি: ভারতে লোকসভা নির্বাচন উপলক্ষে...

যশোরের নরেন্দ্রপুর ও বসুন্দিয়ায় চেয়ারম্যান প্রার্থী বিপুলের পথসভা

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নে পথসভা করেছেন...

নির্বাচনে প্রার্থী যদি সন্ত্রাসী কর্মকাণ্ডের চেষ্টা করে ছাড় দেয়া হবে না: যশোরে ইসি হাবিব

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান...