রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু, ১৫০ টাকায় মিলবে খেজুর

ঢাকা অফিস: মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ থেকে ভর্তুকিমূল্যে মার্চ মাসের পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

পবিত্র রমজান উপলক্ষে এবারের পণ্য তালিকায় সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও চালের সঙ্গে যুক্ত করা হয়েছে খেজুর।

বৃহস্পতিবার (৬ মার্চ) সকাল সাড়ে ৯টায় উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের তিব্বত মোড়ের পূর্ব কলোনী বাজার সংলগ্ন পলিটেকনিক মাঠে এ কার্যক্রম উদ্বোধন করতে যাচ্ছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের-পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে উল্লেখ করে এদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে টিসিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে চালসহ টিসিবির পণ্যাদি (ভোজ্য তেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। পবিত্র রমজান উপলক্ষে দ্বিতীয় পর্বের বিক্রয় কার্যক্রম আজ থেকে সারাদেশে শুরু হচ্ছে।

একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারবেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১০০ টাকা, প্রতি কেজি চিনি ১০০ টাকা ও মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

টিসিবি বলছে, সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকেরা এ কার্যক্রম পরিচালনা করবেন। এ সময়ে নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে পণ্য নিতে পারবেন পরিবার কার্ডধারীরা।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী

ঢাকা অফিস: ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের ১৫৭ উপজেলা...

চাকরির পেছনে না ছুটে, চাকরি দেয়ার মানসিকতা তৈরি করুন: প্রধানমন্ত্রী

ঢাকা অফিস: তরুণ প্রজন্মদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,...

সৌদি পৌঁছেছেন ২৮ হাজারের বেশি হজযাত্রী

ঢাকা অফিস: চলতি বছর পবিত্র হজ পালনের জন্য বাংলাদেশ...

উপজেলা নির্বাচন: রাত ১২টা থেকে যান চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকা অফিস: ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচন...