শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ ঘোষণা

স্পোর্টস ডেস্ক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা দল গেলো বৃৃহস্পতিবার বাংলাদেশে এসেছিলো। শুরুতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। যার প্রথমটি আজ সোমবার (৪ মার্চ) সন্ধ্যা ছয়টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বিপিএলের পর মাত্র তিনদিনের মাথায় এই ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। এ ম্যাচে কেমন হতে পারে টাইগার একাদশ তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

টি-টোয়েন্টির এই সিরিজে নতুন করে ডাক পেয়েছেন জাকের আলি অনিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুইজন আবার মিডল অর্ডার ব্যাটার। ধারণা করা হচ্ছে দুজনই খেলবেন প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সেক্ষেত্রে জাতীয় দলে অভিষেক হতে পারে জাকেরের! এছাড়া নিয়মিত ক্রিকেটার লিটন দাস, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদদের দেখা যাবে একাদশে।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দুই দলের লড়াই। এর আগে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ১৩ ম্যাচে সবসময়ই দেখা গিয়েছে রানের বন্যা। টি-টোয়েন্টিতে মুখোমুখি ম্যাচে দুই দলই ১৫০ এর নিচে স্কোর করেছে এমন ম্যাচ হয়েছে মোটে তিনটি।

সিলেটের পিচ বরাবরই রানপ্রসবা বলে সুনাম আছে। এমন স্পোর্টিং উইকেটে বেশি খেলার আবেদন করেছিলেন দেশি ক্রিকেটাররাই। যদিও সবশেষ বিপিএলে সিলেটে সেই অর্থে রানের দেখা মেলেনি। তবে বিপিএলের পরীক্ষিত পারফর্মারদের স্কোয়াডে থাকায়, ভালো কিছুরই প্রত্যাশা করছে বাংলাদেশ। চূড়ান্ত একাদশে সবশেষ এই ঘরোয়া আসরের প্রভাব বেশি থাকারই সম্ভাবনা রয়েছে।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ :

বাংলাদেশ: লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা: কুশল মেন্ডিস, আভিষকা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিন্দু মেন্ডিস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, জেফরে ভ্যান্ডারসে, দিলশান মাদুশাঙ্কা ও মাথিশা পাথিরানা।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম...

বাংলাদেশের প্রশংসায় ভারতীয় অধিনায়ক

স্পোর্টস ডেস্ক: পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল...

‘সর্বকালের সেরা ফুটবলার মেসি’

স্পোর্টস ডেস্ক: খেলার ধরনে লিওনেল মেসির সঙ্গে কিছুটা মিল...

মোস্তাফিজকে ‘বাংলা লায়ন’ বলে আখ্যায়িত করল চেন্নাই

স্পোর্টস ডেস্ক: চলমান আইপিএলে চেন্নাইয়ের হয়ে শুরুটা ভালো হলেও...