সভাপতি নয়, সাধারণ সম্পাদক পদেই নির্বাচন করবেন নিপুণ

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের তারিখ ঠিক হয়েছে আগামী ১৯ এপ্রিল। ইতোমধ্যে শিল্পীদের মধ্যে চলছে প্যানেল গোছানের প্রস্তুতি।

এবারের নির্বাচনের এখনো পর্যন্ত দুটি প্যানেলের অংশগ্রহণ নিয়ে চর্চা চলছে। এতোদিন গুঞ্জন চলছিলো এবারের নির্বাচনে সভাপতি পদে লড়বেন অভিনেত্রী নিপুণ। এবার এ গুঞ্জনকে উড়িয়ে দিয়ে নিপুণ জানিয়েছেন, সভাপতি নয়, সাধারণ সম্পাদকের পদেই লড়বেন তিনি।

নিপুণ বলেছেন, ‌এটা পুরোপুরিই গুজব। আমি সভাপতি পদে নয়, সাধারণ সম্পাদকের পদেই নির্বাচন করবো। আর আমার প্যানেলে সভাপতি কে থাকছে সেটা নিয়েও চমক রয়েছে।

এদিকে মিশা সওদাগর ও ডিপজল মিলে একটি প্যানেল তৈরির ঘোষণা দিয়েছেন। প্যানেলে সভাপতি পদে লড়বেন মিশা সওদাগর, সাধারণ সম্পাদক পদে লড়বেন ডিপজল।

সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন, বিপাকে নিপুণ

এর আগে আগামী নির্বাচনে অংশ না নেয়ার কথা জানিয়েছেন মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন।

একাধিক সূত্রে জানা গিয়েছিলো, আগামী নির্বাচনে নিপুণ ও মামুনুন ইমন এক প্যানেল থেকে নির্বাচনে যাবেন। এতে সভাপতি হিসেবে দেখা যাবে নিপুণকে আর সাধারণ সম্পাদক পদে লড়তে দেখা যাবে ইমনকে।

সভাপতি পদে কে লড়বেন এমন প্রশ্নের জবাবে নিপুণ আরো বলেন, এখনো বলার সময় আসেনি। আমাদের বেশ কয়েকজন সিনিয়র শিল্পী তা সিদ্ধান্ত নেবেন। তারাই বিষয়টি দেখছেন। আস্তেধীরে প্যানেল গোছানোর কাজ চলছে। আগামী ২ মার্চ আমাদের সমিতির পিকনিক।

আপাতত পিকনিকের ফান্ড কালেকশন থেকে শুরু করে যাবতীয় বিষয় নিয়ে ঝামেলার মধ্যে আছি। পিকনিক শেষ হলে নির্বাচনের প্যানেলের দিকে মনোযোগ দেবো। তবে আশা করছি, আগামী মাসের মাঝামাঝিতে প্যানেল চূড়ান্ত করতে পারবো।

আগামী ৩০ মার্চ থেকে চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি শুরু, ২ এপ্রিল দাখিল। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ ২৪ মার্চ, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৮ মার্চ। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ৩ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার ৭ এপ্রিল। একই দিনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন...

চুমু দেয়ার চেষ্টাও করেছেন… সিনিয়র না হলে থাপড়াতাম: মিষ্টি জান্নাত

বিনোদন ডেস্ক: চিত্রনায়ক শাকিব খানের তৃতীয় বিয়ে প্রসঙ্গে হঠাৎ...

কানে প্রথম দিনেই নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: ফ্রান্সের দক্ষিণ উপকূলীয় শহর কানে বসেছে চলচ্চিত্র...

শিল্পী সমিতিতে নতুন নির্বাচন চেয়ে নিপুণের রিট

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০২৪-২৬) মেয়াদি নির্বাচনের...