সীমান্তের ৫ স্কুলে ক্লাস শুরু বুধবার

জেলা প্রতিনিধি, বান্দরবন: জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তের পরিস্থিতি ভালো হওয়ায় বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে ঘুমধুম ইউনিয়নের সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচ সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়া হচ্ছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা।

তিনি জানান, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সাময়িক বন্ধ থাকা পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী বুধবার থেকে নিয়মিত ক্লাস চলবে।

স্থানীয় জানান, মিয়ানমারের সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর গোলাগুলির কারণে সীমান্তে থাকা বিদ্যালয়গুলো গত ২৯ জানুয়ারি অর্ধদিবস ছুটি দেয়া হয়েছিলো। পরে বিদ্যালয়গুলো ৩০ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত খোলা থাকলো আতঙ্কে কেউ স্কুলে যায়নি।

শিক্ষা অফিস সূত্র জানায়, মিয়ানমার থেকে ছোঁড়া গত ৪ ফেব্রুয়ারি মর্টার শেলের বিস্ফোরণে একজন বাংলাদেশি নারীসহ দুইজন নিহত হন। ওই ঘটনার পর ৫ ফেব্রুয়ারি থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা ঘুমধুম ইউনিয়নের সীমান্ত এলাকার বাইশপারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছিলো।

বান্দরবানে পাহাড়ের পাথুরে ঢাল কেটে টানেল, পরিণত হবে দর্শনীয় স্থানে

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আগামী বুধবার থেকে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়া হচ্ছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

যশোরসহ ৭ জেলার ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ

ঢাকা অফিস: যশোর দেশের সাত জেলার বিভিন্ন অঞ্চলের ওপর...

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন ৫ জুন

ঢাকা অফিস: ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন আগামী ৫ জুন অনুষ্ঠিত...

যশোর সদরে দোয়াত কলম প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী বিপুল

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী...

রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়ার আশ্রয়শিবিরে রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝিকে নিজঘর থেকে...