দর্শনা বন্দর দিয়ে এলো ১৬৫০ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার দর্শনা শুল্ক রেলস্টেশন দিয়ে ভারত থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আমদানি করা এক হাজার ৬৫০ মেট্রিক টন পেয়াঁজের চালান এসে পৌঁছেছে।

রবিবার (৩১ মার্চ) আমদানি করা পেঁয়াজের এ চালান দর্শনা আর্ন্তজাতিক রেলস্টেশনে দিয়ে বাংলাদেশে প্রবেশ করার পর চালানটি এদিন রাত ৮টার পর পর্যন্ত পূর্ণাঙ্গ ছাড়ের অপেক্ষায় ছিলো।

রাতেই ভারত থেকে আসবে পেঁয়াজ

ছাড় করার পর চালানটি রেলওয়ের মাধ্যমে সিরাজগঞ্জ বাজার পর্যন্ত পৌঁছে দেয়া হবে। নতুন অর্থ বছরে এটিই প্রথম পেঁয়াজের চালান দর্শনা শুল্ক রেলস্টেশন আসলো রেল কর্তৃপক্ষ জানায়, ভারত থেকে ৪২টি রেলওয়াগনে (১ র‌্যাক) আমদানি করা মোট এক হাজার ৬৫০ মেট্রিকটন ১ র‌্যাকে (৪২ ওয়াগন) আমদানিকারকের মাধ্যমে এই পেঁয়াজের চালান এসে পৌঁছালে দর্শনার সিএ্যান্ডএফ এজেন্ট মেসার্স কনফিডেন্স ট্রেড এসোসিয়েটের মাধ্যমে তা ছাড়ের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। ভারত থেকে আমদানি করা এ পেঁয়াজের দাম পড়েছে ব্যয় বাদে ৪৪ টাকা কেজি।

দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের ব্যবস্থাপক মির্জা কামরুল হক জানান, গত অর্থ বছরের পর এই প্রথম পেঁয়াজের চালান ট্রেনযোগে দর্শনা শুল্ক রেলস্টেশনে প্রবেশ করেছে। ছাড় হলে ওয়াগন ভর্তী পেঁয়াজের চালান সিরাজগঞ্জ বাজার পর্যন্ত রেলযোগে নিয়ে সেখান থেকে পেঁয়াজগুলো বিভাগ ও জেলা পর্যায়ে সরবরাহ করা হবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

যশোরে স্বামী-স্ত্রীকে বেধে ডাকাতি, চক্রের ৪ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক: যশোরের মণিরামপুর উপজেলার পল্লীতে একটি বাড়িতে স্বামী-স্ত্রীকে...

আজ ঢাকায় আসছেন আইওএমর মহাপরিচালক অ্যামি পোপ

ঢাকা অফিস: ঢাকায় আসছেন জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম)...

৪০ ডিগ্রির নিচে নামলো তাপমাত্রা

ঢাকা অফিস: কয়েক ডিগ্রি কমে ৪০ ডিগ্রি সেলসিয়াসের নিচে...

কাল থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

ঢাকা অফিস: দেশের সব মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও...