পূজামণ্ডপে হামলা: ৩ নারী আহত, থানায় মামলা

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভার করিমপুরের একটি অস্থায়ী পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটেছে। ওই সময় হামলাকারীদের আক্রমণে তিন নারী আহত হয়।

পরে বিক্ষুব্ধ হিন্দু সম্প্রদায়ের লোকজন চৌমুহনী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের করিমপুর টু গণিপুর সড়কে ব্যারিকেড দিয়ে আধা ঘণ্টাব্যাপী বিক্ষোভ করে।

আহতরা হলো, একই এলাকার আলো রানী, লক্ষ্মী রানী দাস ও লক্ষ্মী রানী।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে চৌমুহনী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের করিমপুর পূজামণ্ডপে এ হামলার ঘটনা ঘটে। ৩০-৩৫ ব্যক্তি এই হামলায় অংশ নেয় বলে অভিযোগ করেন করিমপুর কালী মন্দিরের সভাপতি গণেশ রবি দাস। পরে শনিবার রাতে স্থানীয় শেখ সেলিমকে (৫০) প্রধান আসামি করে এজাহার নামীয় আরো দুইজনের নাম উল্লেখ করে পূজামণ্ডপের সেবক আলো রবি দাস বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত পরিচয় আসামি করা হয় ২০ জনকে।

কালী মন্দিরের সভাপতি গণেশ রবি দাস বলেন, চৌমুহনী পৌরসভার করিমপুর এলাকায় ২৬ বছরের পুরনো প্রতিষ্ঠিত জয় শিবা রবি দাস সংঘ কালী মন্দির। এ মন্দিরের পূজামণ্ডপে কালী পূজা, স্বরসতী পূজা, বিশ্বকর্মা পূজা বেশি হয়। পূজামণ্ডপ সংলগ্ন এলাকায় দাস সম্প্রদায়ের লোকজনের বসবাস।

তিনি অভিযোগ করে আরো বলেন, এ মণ্ডপে পূজা হলেই স্থানীয় বাসিন্দা সেলিম এটা নিয়ে মতবাদ তৈরি করে। শনিবার সন্ধ্যার সময় পূজামণ্ডপে পুরুষ কেউ ছিলো না। ওই সুযোগে সেলিমের নেতৃত্বে ৩০-৩৫ জন লোক পূজামণ্ডপে হামলা চালায়। হামলায় তিনজন নারী আহত হয়। এছাড়া একটি বিশ্বকর্মা প্রতিমা ভেঙ্গে যায়, একটি নির্মাণাধীন প্যাণ্ডেল ভাঙচুর করে একটি প্রণামী বক্স ও প্রতিমার সরঞ্জামাদি লুট করে নিয়ে যায়। বেশ কিছু দিন আগে থেকে স্থানীয় শেখ সেলিম কালী মন্দিরের এ জায়গা নিজের দাবি করে বিরোধ চালিয়ে আসছে। জায়গার বিরোধে সে এ হামলা চালায়।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, একটা সরকারি খাস জমির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব আছে। ওরা প্যাণ্ডেল বানাতে গেছে প্যাণ্ডেলের একটি খুঁটি নড়াচড়া করেছে প্রতিপক্ষ। পূজার প্যাণ্ডেল তৈরি করার সময় দুইজন লোক গিয়ে মালিকানা দাবি করে।

তিনি আরো বলেন, এ ঘটনায় ধর্ম অবমাননার অভিযোগে মামলা নেয়া হয়েছে। ওই মামলায় এজাহারনামীয় আসামি তিনজন এবং অজ্ঞাত আসামি ২০ জন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

নোয়াখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

জেলা প্রতিনিধি, নোয়াখালী: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে...

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার কোম্পানীগঞ্জে শ্রেণি কক্ষে ঢুকে ৬ষ্ঠ...

ফেসবুকে অশ্লীল ছবি ছড়ানোর প্রতিবাদে রাস্তায় দাঁড়ালেন এলাকাবাসী

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের উত্তর...

উপজেলা নির্বাচনের ৩ দিন আগে চরজব্বার থানার ওসি প্রত্যাহার

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচনের তিনদিন...