মিয়ানমার থেকে গুলিবিদ্ধ নারীসহ বাংলাদেশে ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ

ঢাকা অফিস: মিয়ানমারের রাখাইন থেকে গুলিবিদ্ধ নারীসহ পাঁচ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) একটি মাছ ধরার ছোট ডিঙি নৌকায় নাফ নদী পার হয়ে তারা কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছান।

জেটিঘাটের ঝুপড়ি দোকানদার সেলিম জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছায়। তাতে একজন গুলিবিদ্ধ নারীসহ পাঁচ জন রোহিঙ্গা রয়েছেন। নৌকায় ওই রোহিঙ্গা নারীর শরীরে স্যালাইন চলছিল।

শাহপরীর দ্বীপের ৯ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম বলেন, একটি ডিঙি নৌকায় মিয়ানমার থেকে পাঁচ রোহিঙ্গা এসে আমাদের জেটি ঘাটে পৌঁছেন। শুনেছি, মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে যুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তারা এখানে চিকিৎসা নিতে এসেছেন।

ইলিয়াসকে খুঁজছে নিউইয়র্ক পুলিশ টেকনাফ থানার পরিদর্শক ওসমান গণি বলেন, মিয়ানমারের ওপার থেকে ছোট ডিঙি নৌকায় করে নাফ নদী পার হয়ে পাঁচজন রোহিঙ্গা শাহপরীর দ্বীপ জেটিঘাটে চলে এসেছে। এর মধ্যে একজন গুলিবিদ্ধ নারীও রয়েছেন শুনেছি । তবে এ বিষয়ে টেকনাফ বর্ডার গার্ড-বিজিবির পক্ষ থেকে এখনও নো বক্তকোব্য পাওয়া যায়নি।

শেখ হাসিনার সঙ্গে জার্মান চ্যান্সেলরের বৈঠক

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে পরবর্তী কয়েক মাস গণহত্যা ও নির্যাতনের মুখে মিয়ানমার থেকে লাখ লাখ রোহিঙ্গা নাগরিক বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিতে থাকে। এর আগেও বিভিন্ন সময় বাংলাদেশে আসে হাজার হাজার রোহিঙ্গা। সবমিলিয়ে বর্তমানে প্রায় ১২ লাখ রোহিঙ্গা কক্সবাজারের ক্যাম্পগুলোতে অবস্থান করছে। এসব রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরত পাঠাতে সরকার নানানভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

দ্বিতীয় স্যাটেলাইট নির্মাণের কাজ চলছে: প্রধানমন্ত্রী

ঢাকা অফিস: দেশে দ্বিতীয় স্যাটেলাইট নির্মাণের কাজ চলছে জানিয়ে...

সরকারি কোম্পানিগুলোকে পুঁজিবাজারে আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ঢাকা অফিস: সম্ভাবনাময় রাষ্ট্রীয় মালিকানাধীন উদ্যোগ (এসওই) বা সরকারি...

গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল

ঢাকা অফিস: গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের...

কমবে তাপপ্রবাহ, বাড়বে বৃষ্টি

ঢাকা অফিস: দেশের সব বিভাগে আগামী তিনদিন বজ্রসহ বৃষ্টির...