spot_img

নভেম্বরে সব উপজেলায় নতুন বই পৌছাবে

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়ার জন্য বিনামূল্যের নতুন বই উপজেলা পর্যায়ে পৌঁছাবে আগামী ৩০ নভেম্বরের মধ্যে। সংসদ ভবনে রোববার (৮ অক্টোবর) অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে। কমিটিকে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়ার জন্য বিনামূল্যের নতুন বই উপজেলা পর্যায়ে পৌঁছাবে। রবিবার (৮ অক্টোবর) অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে। কমিটিকে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজারের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য আলী আজম, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম ও কাজী মনিরুল ইসলাম।

সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে জানানো হয়েছে, শিক্ষার্থীদের যথাসময়ে বই দিতে নির্দিষ্ট সময়ে উপজেলায় পৌঁছে যাবে। প্রাথমিক শিক্ষার কাঙ্ক্ষিত ও গুণগত মান নিশ্চিতে আধুনিক ও যুগোপযোগী শিক্ষা প্রদানে শিক্ষকদের আরো দায়িত্বশীল হতে পরামর্শ দিয়েছে কমিটি।

বৈঠকে মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, প্রাথমিক বিদ্যালয়গুলোর জমির দলিল, রেকর্ড, পর্চা ও খতিয়ান হালনাগাদ রাখার জন্য কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। একই সঙ্গে জমি সঠিকভাবে রেকর্ডভুক্তকরণের কার্যক্রম চলমান আছে। দেশে রেকর্ডকৃত প্রাথমিক বিদ্যালয় ৫০ হাজার ১৭৯টি। রেকর্ড হয়নি এমন বিদ্যালয়ের সংখ্যা ১৩ হাজার ৪০৯টি।

মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে আগামী নভেম্বরে। এজন্য আগেভাগে বই সরবরাহ করার পরিকল্পনা নেয়া হয়েছে। প্রাথমিকের সব বই ৩০ নভেম্বরের মধ্যে উপজেলায় পৌঁছে যাবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য
Related

নিহত সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকার চেক দিলো বেরোবি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে নিহত ইংরেজি...

ঢাবিতে ৩০০ কক্ষ ভাঙচুর

ঢাকা অফিস: সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ভাঙচুর...

এইচএসসির আরো চার পরীক্ষা স্থগিত

ঢাকা অফিস: কোটা আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তা...

এইচএসসির স্থগিত পরীক্ষা ১১ আগস্টের পর

ঢাকা অফিস: ২০২৪ সালের এইচএসসি ও সমমানের স্থগিত হওয়া...