কুমিল্লাকে হারিয়ে সিলেটের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক: শেষ দুই ওভারে প্রয়োজন ছিলো ৩৭ রান। ক্যারিয়ার সেরা ৮৪ রান করা লিটন দাস ছিলেন স্ট্রাইকে। টাইমিং গড়বড়ে মিড অনে ক্যাচ তুলে দেন এই ব্যাটার, তবে দূরে থাকায় তালুবন্দি করতে পারেনি সিলেট স্ট্রাইকার্স।

বাকি পাঁচ বলে আর স্ট্রাইক পাননি লিটন, পরের ওভারে তানজীম হাসান সাকিবের প্রথম বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। লিটনের সেঞ্চুরি হাতছাড়ার সঙ্গে পরাজয় দেখলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সও।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে পাঁচ উইকেটে ১৭৭ রান করে সিলেট। তাড়া করতে নেমে ১৬৫ রানে থামে কুমিল্লার ইনিংস। ১২ রানের জয়ে ১১তম ম্যাচে চতুর্থ জয় নিয়ে মাঠ ছাড়ে মোহাম্মদ মিথুনের দল।

বিপিএলে সর্বোচ্চ রানের রেকর্ড কুমিল্লার

নিজেরা টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও এই জয় জমিয়ে দিলো শীর্ষ চার দলের লড়াই। দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লার পয়েন্ট ১০ ম্যাচে ১৪।

স্বীকৃত টি-টোয়েন্টিতে লিটনের সর্বোচ্চ স্কোর ছিলো ৮৩ রান। ১৯তম ওভারে সিঙ্গেলের সুযোগ থাকলেও নেননি রাসেল। আর কয়েকটি বল পেলেও প্রথমবারের মতো তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে পারতেন হয়তো। শেষ পর্যন্ত তার ইনিংস থামে ৮৫ রানে। ৫৮ বলে তিনটি ছয় সাতটি চারে এই রান করেন কুমিল্লার অধিনায়ক। লিটনের শুরুটা ছিলো ধীরগতির, থিতু হয়ার পর ধীরে ধীরে হাত খুলতে থাকেন। ফিফটি আসে ৩৬ বলে।

আজ প্রথম খেলতে নামা রাসেল ১৪ বলে ২৩ রান করেন। যা দ্বিতীয় সর্বোচ্চ কুমিল্লার ব্যাটিংয়ে। শুরু থেকে একপ্রান্তে লিটন আগলে রাখলেও অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে পড়ছিলো উইকেট। তাওহীদ হৃদয় ১৭ ও জনসন চার্লস ফেরেন ১২ রানে।

প্লে-অফে টিকে রইলো খুলনা

শেষ দিকে জাকের আলী অনিক অপরাজিত ছিলেন সাত রানে। মাঝে মঈন আলী পাঁচ বল খেলে ফেরেন খালি হাতে।

সিলেটের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন তানজীম হাসান সাকিব। উইকেট না পেলেও কৃপণ বোলিং করেন সামিত প্যাটেল। চার ওভারে দেন মাত্র ১৫ রান।

এই ম্যাচে গতকাল দলে যোগ দেয়া আন্দ্রে রাসেল-সুনীল নারিনদের খেলিয়েছে কুমিল্লা। নারিনের শুরুটা দারুণ হলেও রাসেল ছিলেন ফ্লপ।

অন্যদিকে বিতর্কের কারণে আগের ম্যাচে বাদ পড়া সামিত এই ফিরেই রাখে দারুণ অবদান। এ ছাড়া একাদশে ছিলেন উইন্ডিজের হার্ড হিটার কেনার লুইস। তার ব্যাটে ভর করে শুরুটা দারুণ হয় সিলেটের। ২৫ বলে ৩৩ রান করে ফেরেন তিনি। তার আউটের পর কিছুটা বিপাকে পড়ে দলটি। পরপর সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত (১২) ও ইয়াসির আলী রাব্বি (২)।

এরপরই শুরু হয় সিলেটের প্রতিরোধ। খেলার হাল ধরেন বেনি হাওয়েল-মোহাম্মদ মিথুন। দুজনে ৪২ বলে ৭৭ রানের জুটি গড়ে খেলার গতিপথ বদলে দেন। মিথুন ২০ বলে ২৮ রানে ফিরলে ভাঙে এই জুটি। তবে হাওয়েল ঝড়ে রানের চাকা সচলই থাকে। তিনি মাত্র ৩১ বলে ৬২ রান করেন। চারটি ছয়, ছয়টি চারে ইনিংসটি সাজানো ছিলো। কুমিল্লার হয়ে সর্বোচ্চ দুই উইকেট করে নেন নারিন-রিশাদ হোসেন। নারিন মাত্র ১৬ রান দিলেও তিন ওভারে ৩৭ দেন রিশাদ।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: কাদের

ঢাকা অফিস: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,...

ব্রেকফেল করে ট্রাক খাদে, একই পরিবারের ১৪ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪...

মাঠে ফিরলেন মেসি, জয় পেলো মায়ামি

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি নেই মানে মায়ামির জয়ও নেই।...

উপজেলা নির্বাচন: রাত ১২টা থেকে যান চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকা অফিস: ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচন...