চুয়াডাঙ্গায় বিভিন্ন অপরাধের কারনে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি,চুয়াডাঙ্গা: জেলার শহরের বড়বাজারে ব্যবসায়ীদের মূল্যতালিকা,ভাউচার না থাকাসহ বিভিন্ন অপরাধে সাত প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ বাজার তদারকির সময় এ জরিমানা করেন।

সজল আহম্মেদ জানান,ভোজ্য তেলের নতুন মূল্য কার্যকর ও পবিত্র মাহে রমজানের আগে নিয়মিত বাজার তদারকির অংশহিসেবে পেঁয়াজ,সবজি, মুদি দোকানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ব্যবসায়ীক প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় মেসার্স সুমন স্টোরে তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারীসাধন সাধু খাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় পাঁচ হাজার টাকা, মেসার্স অন্তর স্টোরের স্বত্ত্বাধিকারী অন্তর হোসেনকে একই অপরাধ ও আইনের ধারায় তিন হাজার টাকা, মেসার্স মুরাদ স্টোরের স্বত্ত্বাধিকারী মুরাদ মুন্সিকেনিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার পাশাপাশি মেয়াদোত্তীর্ণ ও মূল্যবিহীন ক্ষতিকর রঙ মেশানো খোলা চিপস বিক্রির অপরাধে একই আইনের ৩৭ ও ৩৮ ধারায় চার হাজার টাকা, মেসার্স সুকুমার স্টোরের স্বত্ত্বাধিকারী শুভন কুমারকে একই আইনের ৩৮ ধারায় তিন হাজার টাকা ও মেসার্স মানিক স্টোরের স্বত্ত্বাধিকারী তিজারত মন্ডলকে একই ধারায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গায় রঙিন ফুলকপি চাষ করে প্রথমবারেই সফল মানিক রতন

তিনি আরো জানান, পরে কাঁচামালের খুচরা বাজার তদারকি করা হয়। এসময় কাঁচামাল আড়ৎদার মেসার্স জামান ভান্ডারের
স্বত্ত্বাধিকারী রবিউল ইসলামকে পণ্যে কেনার ভাউচার না রাখা ও খুচরা মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে একই আইনের ৩৮ ধারায় এক হাজার টাকা আর মেসার্স বিসমিল্লাহ ভান্ডার পেঁয়াজের আড়তের পেঁয়াজের কেনার ভাউচার সংরক্ষণ না করার

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে ৭ পরিবার নিঃস্ব, ক্ষতি ২৩ লাখ টাকা

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গায় আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের...

চুয়াডাঙ্গায় ২০ বিঘা জমির পানের বরজ ও কলাবাগান ভস্মীভূত

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গা উপজেলার জামজামি ইউনিয়নের দুয়ারপাড়ার...

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: পর পর দুইদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা...

ইতিহাসের রেকর্ড তাপমাত্রায় শ্রমজীবীদের পাশে চুয়াডাঙ্গা জেলা পুলিশ

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গায়: তীব্র গরমে রিকশা ও ভ্যান চালকদের...