চুয়াডাঙ্গার তিনটি ডায়াগনস্টিক সেন্টারে তদারকি, একটি বন্ধের নির্দেশ

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার জীবননগরে নিয়ম না মেনে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার অপরাধে ভোক্তা অধিকার আইনে তিনটি ডায়াগনস্টিক সেন্টার মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

এছাড়া তদারকিতে লাইফ কেয়ার থেরাপী এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামের একটি প্রতিষ্ঠানকে বন্ধ করে দেয়া হয়েছে।

জীবননগর পৌর এলাকায় বৃহস্পতিবার ( ২৯ ফেব্রুয়ারি) এ তদারকি করেন ভোক্তা অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যলয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

সজল আহম্মেদ জানান, জীবননগর উপজেলা শহরে নিয়ম না মেনে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনাসহ নানা অনিয়ম প্রমাণিত হওয়ায় জীবননগর শহরের হাসপাতাল এলাকার অংকন ডায়াগনস্টিক সেন্টারেতদারকি করা হয়। এসময় নির্দিষ্ট নিয়ম না মেনে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করায় অংকন ডায়াগনস্টিক এন্ড মেডিকেল সেন্টারের মালিক আসাদুজ্জামান রিপনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আল হেরা ডায়াগনস্টিক সেন্টারের মেয়াদোত্তীর্ণ টেস্ট কিট ও অন্যান্য মেডিসিন পাওয়া যায়। ল্যাবের ফ্রিজে কাচা মাংস রাখা, বিভিন্ন টেস্টের জন্য নির্ধারিত টেকনিশিয়ান ব্যতিত টেস্ট করার প্রমাণ ও পাওয়া যায়।

চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

এসময় মেসার্স আল হেরা ডায়াগনস্টিক সেন্টারের মালিক নুরুল আমিনকে ৩০ হাজার টাকা এবং মেসার্স লাইফ কেয়ার ডক্টরস চেম্বার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন ব্যতীত ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করা ও সেবার মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৪৫ ধারায় মেসার্স লাইফ কেয়ার ডক্টর’স চেম্বারের মালিক রোকিনুজ্জামান তাছিরকে ১০হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে উক্ত প্রতিষ্ঠানটিকে এক সপ্তাহের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়।

এ তদারকিতে সহযেগিতা করেন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোস্তাফিজুর রহমান, স্যানিটারি ইন্সপেক্টর আনিছুর রহমানসহ জীবননগর থানার এস আই সৈকতের নেতৃত্বে জীবননগর থানা পুলিশের একটি টিম।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

চুয়াডাঙ্গায় শতভাগ পাস করলো ২ প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলা সদর উপজেলা থেকে শতভাগ পাশ...

চুয়াডাঙ্গায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ওয়েলডিং মিস্ত্রি নিহত

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আব্দুর...

চুয়াডাঙ্গায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদা উপজেলার পাটাচোরা এবং সদর...

চুয়াডাঙ্গায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়ন পরিষদের...