টাকার বিনিময়ে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সুযোগ নেই: ঢাবি

ঢাকা অফিস: টাকার বিনিময়ে প্রশ্ন পাওয়া যাবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এমন গুজবের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থী ও অভিভাবকদের সতর্ক থাকতে বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ‘কলা, আইন, সামাজিক বিজ্ঞান ইউনিটের’ ভর্তি পরীক্ষার প্রধান সমম্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়াউর রহমান সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় তিনি বলেন, আমরা যে প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষার সব কার্যক্রম সম্পন্ন করেছি তাতে প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই। একটি দুষ্টু চক্র টাকা হাতিয়ে নেয়ার জন্য ভর্তিচ্ছু ও অভিভাবকদের বিভ্রান্ত করছে। এসব বিষয় আমলে না নেয়ার জন্য ভর্তিচ্ছুদের অনুরোধ করেন তিনি।

ঢাবিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ‘টাকার বিনিময়ে প্রশ্ন পাওয়া যাচ্ছে’ এমনটি ছড়িয়ে ভর্তিচ্ছুদের বিভ্রান্ত করছে ফেসবুক, টেলিগ্রাম ও হোয়াটসঅ্যাপে কয়েকটি ভুয়া আইডি ও গ্রুপ। গণমাধ্যম এ ধরনের কয়েকটি গ্রুপের তথ্য এসেছে।

জিয়াউর রহমান বলেন, যারা এ ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের আইনের আওতায় আনা হবে। আমরা বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। তারা পরবর্তী ব্যবস্থা নেবে।

তিনি বলেন, প্রশ্ন ফাঁসের বিষয়ে আমাদের কোনো চিন্তা নেই। প্রতিবছর আমরা সফলতার সঙ্গেই ভর্তি পরীক্ষা আয়োজন করছি। আমাদের একদল দক্ষ শিক্ষক বিষয়টি দেখছেন। তারা অত্যন্ত যত্নের সঙ্গে কাজ করছেন। ফলে প্রশ্ন ফাঁসের কোনো সম্ভাবনা নেই। বিষয়টি নিয়ে আমরা চিন্তিত নই।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

চাকরিতে প্রবেশের বয়স বাড়বে কিনা, জানালেন জনপ্রশাসনমন্ত্রী

ঢাকা অফিস: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বর্তমানে ৩০ বছর।...

শুক্রবার ক্লাস নেয়া নিয়ে ফেসবুক পোস্ট ভুলবশত: শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা অফিস: অতিরিক্ত বন্ধের ফলে সৃষ্ট শিখন ঘাটতি পূরণে...

খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি

ঢাকা অফিস: খুলনাসহ দেশের ৮ বিভাগের ওপর দিয়ে বিচ্ছিন্নভাবে...

সারাদেশে গাছ কাটা বন্ধে রিট

ঢাকা অফিস: পরিবেশ রক্ষায় রাজধানী সারাদেশে গাছ কাটা বন্ধের...