ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে নির্দেশ: প্রধানমন্ত্রী

ঢাকা অফিস: রাজধানীর যানজট নিরসনে ট্রাফিক সিগন্যাল সচল করে সড়কে শৃঙ্খলা আনতে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) গণভবনে জার্মানি সফরের অভিজ্ঞতা নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে তিনি এতথ্য জানান।

দুই কোটি মানুষের নগরী ঢাকার যানজট নিরসনে প্রধানমন্ত্রী কোনো ব্যবস্থা নেবেন কিনা এমন প্রশ্নের সূত্র ধরে প্রধানমন্ত্রী বলেন, আমি গতকাল (বৃহস্পতিবার) আইজিপির সঙ্গে কথা বলেছি, আমাদের ট্রাফিক লাইটগুলোকে সচল করে দিয়ে একটা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্য।

ষড়যন্ত্র চলছে এবং ষড়যন্ত্র আছে: প্রধানমন্ত্রী

মেট্রোরেলের কারণে ঢাকার সড়কে যানবাহন কমার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘যেহেতু আগের মতো অতিরিক্ত চাপ নেই। এখন একটা সুবিধা আছে। ট্রাফিক লাইটের পদ্ধতিতে চলে গেলে, খুব বেশি সময় না, সেটা কম করে বারবার যদি চলে, চলমান থাকলে যতক্ষণই লাগুক, তখন বসে আছি এই অনুভূতি হবে না। সেইভাবে তার (আইজিপির) সঙ্গে কথা হয়েছে। যথাযথ ব্যবস্থা নিতে বলে দিয়েছি।

২০২২ সালের ২৯ নভেম্বর গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, রাজধানী ঢাকার সড়ক সংযোগগুলোতে মোট ট্রাফিক সিগন্যাল আছে ১১০টি। এগুলোর মধ্যে মাত্র একটিতে সিগন্যাল সচল। এর বাইরে সড়কে সাড়ে ৫০০ জায়গায় ট্রাফিক পুলিশের সদস্যরা দাড়িয়ে যানচলাচল নিয়ন্ত্রণ করেন।

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, মেট্রোরেল ও এক্সপ্রেসওয়ে হয়াতে যানজট অনেকটা সহনশীল হয়ে গেছে। তবে কিছু কিছু এলাকায় আছে। এক্সপ্রেসওয়েটা এখন মাঝামাঝি জায়গায় ফার্মগেট পর্যন্ত করা হয়েছে। পুরোটা হয়ে গেলে সুযোগটা সবাই পাবে। তাছাড়া আরো পাঁচটা (রুট) মেট্রোরেল সারা ঢাকাজুড়ে হবে। সেইভাবে আমরা ব্যবস্থা নিচ্ছি।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেলো ৭ জনের

তিন জেলায় বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ মে)...

স্বাধীনতা বিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি

ঢাকা অফিস: স্বাধীনতা বিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়...

নির্বাচন সংক্রান্ত জরুরি সেবা ও অভিযোগ মিলবে ৯৯৯ নম্বরে

ঢাকা অফিস: চলমান ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের আগের দুদিন,...

ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস, কমবে তাপমাত্রা

ঢাকা অফিস:দেশের সব বিভাগে বজ্রবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।...