‘তরুণ সমাজের উন্নয়নে আধুনিক প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই: এমপি কাজী নাবিল

নিজস্ব প্রতিবেদক: যশোর-৩ আসনের সংসদ সদস্য, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণলায়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘তরুণ সমাজের উন্নয়নে আধুনিক প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই। শিক্ষার গুরুত্ব সবার আগে। ডিজিটাল ও প্রযুক্তিগত শিক্ষায় দক্ষতা বৃদ্ধি করতে পারলে দেশ অটো এগিয়ে যাবে। দক্ষ ও কর্মক্ষম জনশক্তি তৈরি হবে। শিল্প, কৃষির পাশাপাশি প্রযুক্তিগত শিক্ষায় বিপ্লব ঘটাতে হবে। সেইজন্য ছাত্রছাত্রীদের কমলতি বয়স থেকেই আইটিতে পারদর্শি হতে হবে’।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) যশোরের দানবীর হাজী মুহাম্মদ মহসিন স্কুলের ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যশোর শিক্ষাবোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্র পরিক্ষায় একজনকে বহিষ্কার

প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ সালাউদ্দিন টিপুর সভাপতিত্বে ও শেখ অপুর সঞ্চলনায় কাজী নাবিল আহমেদ বলেন, ‘২০০৯ সালে শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় আসার পর বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে ও ডিজিটাল দেশে রুপান্তর করেছেন। শিক্ষা, স্বাস্থ, বয়স্কভাতা, বিধবা ভাতা, শিশুমৃত্যুহার রোধসহ অর্থনীতির সকল সূচকে দেশকে এগিয়ে নিয়েছেন। সামাজিক নিরাপত্তা বেষ্টনী শক্ত করেছেন। দেশব্যাপী উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছেন। শেখ হাসিনা সত্যিকার অর্থে দেশকে ভালোবাসেন সেইজন্য শেখ হাসিনার পক্ষে এতো উন্নয়ন করা সম্ভব হয়েছে। তিনি প্রান্তিক মানুষের দুঃখ, কষ্ট বোঝেন তাই মানুষ সহজেই প্রান্তিক পর্যায়ে সেবা পাচ্ছে’।

যশোরে জমি নিয়ে বিরোধের জেরে একজনকে পিটিয়ে হত্যা

এ সময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আফজাল হোসেন, মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, যশোর জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের সদস্য জবেদ আলী, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক লুৎফুল কবির বিজু, জেলা যুবলীগের শিক্ষা ও পাঠাগার সম্পাদক শেখ আলাউদ্দিন মুকুল, রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ, সাবেক শিক্ষার্থী সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক মোফাজ্জেল হোসেন, সাবেক শিক্ষার্থী মাহবুব হাসান ও সাহেব আলী রাজু প্রমুখ।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

যশোর সদরের চুড়ামনকাটিতে চেয়ারম্যান প্রার্থী বিপুলের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নে সাধারণ মানুষের...

আবারো যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক: যশোরে প্রায় তিন সপ্তাহ ধরে তীব্র ও...

শার্শায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত ১০ আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: যশোরের শার্শা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে...

কবিতার রূপ ও রস শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: কবিতার রূপ ও রস শীর্ষক সেমিনার ও...