প্রতিটি জেলাতেই রেল সংযোগ পৌছে দেয়া হবে: রেলমন্ত্রী

ঢাকা অফিস: রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, ‘প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন রেলের আরো সম্প্রসারণ হবে। রেল সস্তায় সার্ভিস দিয়ে থাকে। মাল পরিবহনেও রেল সস্তায় সার্ভিস দিয়ে থাকে। প্রত্যেকটি জেলায় রেল সংযোগ পৌছে দেয়া হবে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রেলমন্ত্রী রাজবাড়ী স্টেশনে নামেন। সেখানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন দ্রুত সময়ের মধ্যেই ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দরে রেল পৌছে দেয়া হবে। আমাদের প্রচুর কোচ আমদানি হচ্ছে, ইঞ্জিন আমদানি করা হয়েছে, আরো কিছু আমদানি হবে।

রাজবাড়ীতে রেল কারখানা নির্মাণ হবে উল্লেখ করে জিল্লুল হাকিম বলেন, রাজবাড়ী একটা রেলের শহর, এই রাজবাড়ীতে ১০৫ একর জমি নিয়ে রেলের একটা কারখানা নির্মাণ করা হবে। যা সৈয়দপুরের কারখানার চেয়েও বড় হবে। যেখানে রিপিয়ারিং, মেন্টেনেন্সের পাশাপাশি এখানে যাতে বগি তৈরির কারখানাও যাতে হয়, সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

পরে রাজবাড়ীর রেলস্টেশন পরিদর্শন শেষে সার্কিট হাউজে জেলা পুলিশের একটি চৌকস দল রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে গার্ড অব অর্নার প্রদান করেন।

এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্তসহ প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

স্বাধীনতা বিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি

ঢাকা অফিস: স্বাধীনতা বিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়...

নির্বাচন সংক্রান্ত জরুরি সেবা ও অভিযোগ মিলবে ৯৯৯ নম্বরে

ঢাকা অফিস: চলমান ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের আগের দুদিন,...

ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস, কমবে তাপমাত্রা

ঢাকা অফিস:দেশের সব বিভাগে বজ্রবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।...

বজ্রপাতে মা ও ছেলেসহ নিহত ৩

নরসিংদীতে বজ্রপাতে দুই নারীসহ মোট তিনজনের মৃত্যু হয়েছে ৷...