পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে দুই মেয়রসহ চার প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: আসন্ন ৯ মার্চ অনুষ্ঠিতব্য পটুয়াখালী পৌরসভা নির্বাচনে যাচাই বাছাইয়ে অন পার্সেন্ট ভোটার স্বাক্ষরে ভুল থাকায় দুই মেয়র এবং ঋনখেলাপী ও হলফ নামায় তথ্য গোপন করার কারনে দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় মিলনায়তনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রস্তাবকারী এবং সমর্থনকারীদের উপস্থিতিতে যাচাই বাচাই অনুষ্ঠিত হয়।

এসময় ছয়জন মেয়র প্রার্থীর মধ্যে প্রদত্ত ভোটার তালিকায় অসঙ্গতি পাওয়ায় মার্জিয়া আক্তার সুমি ও এনায়েত হোসেনের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদ, সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. শফিকুল ইসলাম, আবুল কালাম আজাদ ও নাসির উদ্দিন খানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

কাউন্সিলর পদে ৪৩ জন প্রার্থীর মধ্যে ঋন খেলাপী হওয়ায় এক নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নিজামুল হক এবং হলফ নামায় তথ্য গোপন করায় ২ নংওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আল-আমিনের মনোনয়ন বাতিল করা হয়েছে। সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ১৫ জনের সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে।

এসএসসি পরীক্ষা শুরু কাল, পটুয়াখালীতে পরীক্ষার্থী ২৫৫৮৩

বাতিলকৃত মেয়র প্রার্থী মার্জিয়া আক্তার সুমি বলেন, আমার মনোনয়ন বাতিল হয়েছে, আমি নির্বাচন করবো না । বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদ আমার স্বামী, তার মনোনয়নপত্র বৈধ হয়েছে। তিনি নির্বাচনকরবেন, আমি তাকেই সমর্থন করবো। এনায়েত হোসেন বলেন, এন আইডির একটি সংখ্যায় গরমিল হয়েছে। এ বিষয়ে আমি অবশ্যই আপিল করবো। আশাকরি মনোনয়ন ফিরে পাব। পটুয়াখালী পৌরসভার ৯টি ওয়ার্ডে ৫০ হাজার ৬৯৯ জন ভোটার রয়েছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

পটুয়াখালীতে কর্মশালা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: পাঁচ বছরের কম বয়সী শিশুদের পুষ্টি...

পটুয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রুবেল মোল্লা ও ছালাম মৃধা

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: সদরের দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান...

কাল পটুয়াখালীর দুই ইউনিয়নে ভোট, কেন্দ্রে কঠোর নিরাপত্তা

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলার সদর উপজেলার ১৩ নং ভুরিয়া...

পটুয়াখালীতে ইস্তিসকার নামাজ আদায়

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলা আওয়ামী সভাপতি কাজী আলমগীর এর...