‘রমজানে কোনো পণ্যের সংকট হবে না’

ঢাকা অফিস: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আসন্ন রমজানে কোনো পণ্যের সংকট হবে না। ভারতসহ পাশ্ববর্তী দেশগুলো থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস নিরবিচ্ছিন্ন সরবরাহ রাখতে পারি সেজন্য আমরা কাজ করবো। ইতোমধ্যে পেঁয়াজ ও চিনি সরবরাহে ভারত রাজি হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাস ভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে চারটি পণ্যের ক্যারিট (আমদানি শুল্ক) কমিয়ে দেয়া হয়েছে। এ সপ্তাহে আমদানিকারক ও যারা তৈরি করে তাদের সঙ্গে বসে তেলের দাম ঠিক করা হবে। একইসঙ্গে খেজুরের টেরিস কমিয়ে দেয়া হয়েছে। দেশে এখন চালের কোনো সংকট নেই।

রমজানে পরিবর্তন হবে মেট্রোরেলের সময়সূচি

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ব্যবসায়ীরা আমাকে বলেছেন, আগে বিভিন্ন জাহাজ থেকে মাল আসতো। তাদের পণ্য সরাসরি সারা বাংলাদেশে সরবরাহ করা হতো। কিন্তু এখন যারা জাহাজের মালিক তারাই মিলের মালিক, তারাই সরবরাহকারী। তারা যেনো এককভাবে বাজার নিয়ন্ত্রণ না করতে পারে সেজন্য আমরা ব্যবস্থা নেবো।

তিনি আরো বলেন, খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ যাদের হোলসেল মার্কেট রয়েছে তারাও যেনো পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারে আমরা সেই ব্যবস্থা করবো। কোনো কোম্পানির কাছে আমাদের পুরো সরবরাহ ব্যবস্থা জিম্মি হয়ে না থাকে সেই ব্যবস্থা করবো। আমাদের টিসিবি একটা উল্লেখযোগ্য ব্যবস্থা পালন করবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

খুলনাসহ ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি

ঢাকা অফিস: ৪৮ ঘণ্টার জন্য দেশের পাঁচ বিভাগে তাপপ্রবাহের...

১৫৭ উপজেলায় তিনদিন মোটরসাইকেল চলাচল নিষেধ

ঢাকা অফিস: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ...

২ দিনের হিট অ্যালার্ট জারি

ঢাকা অফিস: চলতি মাসের শুরুতে টানা বৃষ্টির পর দেশের...

পাকিস্তানি বলে গুলিস্তানের ড্রেস বিক্রি, জরিমানা দিলেন সেই তনি

ঢাকা অফিস: সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জনপ্রিয় মুখ এবং...