মাগুরায় হতে যাচ্ছে স্বাধীনতা বইমেলা

লিটন ঘোষ জয়, মাগুরা: মাগুরায় ‘একুশের রক্ত রাঙা পথ বেয়ে স্বাধীনতা’ শীর্ষক বইমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। শহরের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শহীদ মিনার চত্বরে আগামী ৭ থেকে ৯ মার্চ তিন দিনব্যাপী এই বইমেলা অনুষ্ঠিত হবে।

মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্ক (এমজেএন) ও বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের যৌথ উদ্যোগে বইমেলাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সোমবার (৪ মার্চ) সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর রিজভী জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ উদ্যোগ বাস্তবায়নের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। যেখানে আহবায়ক হিসেবে রয়েছেন সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর রিজভী জামান। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন এমজেএন এর সদস্য সচিব সাংবাদিক রূপক আইচ। বইমেলায় অংশগ্রহণকারি সকল সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এই কমিটির সদস্য হিসেবে থাকবেন।

মাগুরা মেডিকেল কলেজ হাসপাতালের জায়গা পরিদর্শন করলেন সাকিব

আয়োজকদের মধ্যে অন্যতম অধ্যাপক খান শফি উল্লাহ ও গণসংগীত শিল্পী, সাংবাদিক রূপক আইচ বলেন, ভাষার মাস ফেব্রুয়ারিতে দেশের বিভিন্ন জায়গায় বইমেলা অনুষ্ঠিত হলেও এ বছর মাগুরায় এমন আয়োজন দেখা যায়নি। এ কারণে স্থানীয় শিল্পী সাহিত্যিকদের দাবির মুখে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এ উদ্যোগ গ্রহণ করেছে। বইমেলা ঘিরে প্রতিদিন নান রকম সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ৭ মার্চ মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে থাকার সম্মতি জ্ঞাপন করেছেন বলে আয়োজকরা জানান।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় শিক্ষক নিহত

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলার মহম্মদপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায়...

মাগুরায় পপুলার লাইফ ইন্স্যুরেন্সের বীমা দাবির চেক হস্তান্তর

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি...

মাগুরায় ১ম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

লিটন ঘোষ জয়, মাগুরা: ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে...

মাগুরায় সার্বজনীন পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলায় টেকসই ও সু-সংগঠিত সামাজিক...