মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে সতর্ক কোস্ট গার্ড

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে বাংলাদেশ কোস্ট গার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ কারো সঙ্গে শত্রুতা নয় সবার সঙ্গে বন্ধুত্ব বজায় রাখবো। আমরা কারো সঙ্গে বৈরিতা না করে সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক করে চলতে চাই। কিন্তু মিয়ানমার সীমান্তে যে উত্তেজনা দেখা যাচ্ছে তা নিয়ে আমরা সতর্ক অবস্থানে আছি।

তিনি আরো বলেন, বিশেষ করে পূর্ব সীমান্তে কোস্ট গার্ডের টহল জোরদার করা হয়েছে জনবল বাড়ানোর সঙ্গে সঙ্গে বিভিন্ন যন্ত্রপাতিও বাড়ানো হয়েছে। বিষয়টি আমরা সার্বক্ষণিক মনিটারিং করছি। আমাদের সামুদ্রিক যে নিরাপত্তা রয়েছে তার কোনো ব্যত্যয় ঘটতে দেবো না এ ব্যাপারে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

গোপালগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষ, খুলনার দুইজন নিহত

শনিবার (৩ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নবনিযুক্ত মহাপরিচালক এসব কথা বলেন।

রোহিঙ্গা অনুপ্রবেশ নিয়ে তিনি আরো বলেন প্রধানমন্ত্রী মানবতা দেখিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। আমাদের বর্তমান অবস্থান হচ্ছে মূল সমস্যাটা সমাধান করতে হবে। আমরা মনে করি রোহিঙ্গা পুশইন বা পুশআউট কোনো সমাধান নয় একটি দীর্ঘস্থায়ী সমাধান দরকার এটা তাদেরকেই (মিয়ানমার) করতে হবে। আমরা সতর্ক অবস্থানে রয়েছি। সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা আরো কোনো রোহিঙ্গাকে আশ্রয় দিতে চাই না। নতুন করে আরো যেনাে কোনো রোহিঙ্গার অনুপ্রবেশ না ঘটে সে ব্যাপারে আমরা সব সময় সতর্ক অবস্থানে আছি।

এর আগে সকাল সাড়ে ১০টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান কোস্ট গার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী।

এ সময় তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে তিনি বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সের অ্যাডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য রেখে স্বাক্ষর করেন। এ সময় কোস্ট গার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বআলো/এস

আপনার জন্য প্রস্তাবিত
Related

সড়ক দুর্ঘটনায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য নিহত

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জে: গোপালগঞ্জের কাশিয়ানীতে মোটরসাইকেল ও মাটি টানা...

মোটরসাইকেল দুর্ঘটনা, প্রাণ গেলো ২ বন্ধুর

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: জেলার মুকসুদপুরে সড়কের পাশে পার্কিং করা...

বাস-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: জেলার মুকসুদপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি...

সেবাশ্রম থেকে নারী পূজারির লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: জেলার সদরে আশ্রমের নারী পূজারি হাসিলতা...