মোংলায় দুই যুবককে তুলে এনে পিটিয়েছে বনরক্ষীরা

আজাদুল হক, বাগেরহাট: জেলার মোংলায় হরিণ শিকারের মিথ্যা অভিযোগ এনে দুই যুবককে তুলে এনে ফরেস্ট অফিসে আটকে রেখে বেধড়ক মারধর করেছে বনরক্ষীরা। এলাকাবাসীর চাপের মুখে দুই যুবককে ছেড়ে দিলেও আহত অবস্থায় তাদের মোংলা উপজেলার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, মোংলা চিলা ইউনিয়নের জয়মনি এলাকার ইসহাক হাওলাদারের ছেলে বেল্লাল হোসেন (৩০) ও সোনাইলতলা গ্রামের সালাম হাওলাদারের ছেলে নাইম হেসেন (২৯)।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) আহত দুই যুবক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বাসা থেকে বের হয়ে স্থানীয় একটি চায়ের দোকানে চা খাচ্ছিলেন বেল্লাল হোসেন আর পাশের একটি বালুর মাঠে ছিলেন নাইম নামের দুই যুবক। এ সময় পুর্ব সুন্দরবনের মোংলা চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা রানা দেব ও স্পীডবোট ড্রাইভার রাজা মিয়াসহ প্রায় ১০/১২ জনের এক দল বনরক্ষী স্থানীয় জয়মনির বাটতলা এলাকায় গিয়ে দুই যুবককে ডেকে চাঁদপাই ফরেস্ট অফিসে নিয়ে যায়। কিছুক্ষণ পরে অফিসের মেইন গেট বন্ধ করে সুন্দরবনে হরিণ শিকার করে এমন মিথ্যা অভিযোগ তুলে দুই যুবকের হাত-পা বেধে বনরক্ষীরা বেধড়ক মারধর করে। মারধরের সময় বনরক্ষীদের হাতে-পায়ে ধরেও বন বিভাগের হাত থেকে রেহাই পায়নি যুবকরা।

খবর পেয়ে পরিবারের স্বজনরা ওই রাতে চাদপাই ফরেস্ট অফিসে গেলেও তাদের প্রবেশ করতে দেয়নি। রাত সাড়ে ৮টা থেকে অমানবিক নির্যাতন চলে রাত ১টা পর্যন্ত। এক পর্যায়ে এলাকাবাসীর চাপের মুখে রাত ১টার দিকে তাদের ছেড়ে দেয় রেঞ্জ কর্মকর্তা রানা দেব। পরে গুরুতর অবস্থায় রাত দেড়টার দিকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে তাদেরকে।

স্থানীয়রা জানায়, ওইদিন রাত ৯টার দিকে বেশ কয়েকজন নারী চাদঁপাই ফরেস্ট অফিসের সামনে কান্নাকাটি করছিলেন।

চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা রানা দেব সংবাদকর্মীদের জানায়, যুবকদের বিরুদ্ধে হরিণ শিকারের অভিযোগে পেয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের অফিসে ডেকে আনা হয়েছে, তবে মারধর করা হয়নি আর অভিযোগের তেমন কোনো তথ্য না পেয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান বলেন, মারধরে আহত দুই যুবককে শুক্রবার রাত দেড়টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের শরীরে মারধরের আঘাতের ব্যাপক চিহ্ন রয়েছে। আহতদের মধ্যে একজন মরণব্যাধী ব্লাড ক্যানসারে আক্রান্ত। তাই অতিরিক্ত মারধরে কিডনি ড্যামেজ হওয়ার সম্ভাবনা থাকে, এ জন্য ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে রাখার পর নিশ্চিত হওয়া যাবে বড় ধরনের সমস্যা আছে কিনা। যদি অবস্থা অবনতি হয় উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

চাকরিতে প্রবেশের বয়স বাড়বে কিনা, জানালেন জনপ্রশাসনমন্ত্রী

ঢাকা অফিস: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বর্তমানে ৩০ বছর।...

শুক্রবার ক্লাস নেয়া নিয়ে ফেসবুক পোস্ট ভুলবশত: শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা অফিস: অতিরিক্ত বন্ধের ফলে সৃষ্ট শিখন ঘাটতি পূরণে...

খুলনাসহ ৮ বিভাগে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি

ঢাকা অফিস: খুলনাসহ দেশের ৮ বিভাগের ওপর দিয়ে বিচ্ছিন্নভাবে...

সারাদেশে গাছ কাটা বন্ধে রিট

ঢাকা অফিস: পরিবেশ রক্ষায় রাজধানী সারাদেশে গাছ কাটা বন্ধের...