যশোর সফটওয়্যার পার্ককে অর্থবহ প্রতিষ্ঠানে রূপ দেয়া হবে: এমপি নাবিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, স্মার্ট বাংলাদেশ তৈরিতে সরকার অনেক কিছুই ধরে ধরে পরিবর্তন করছে। তারই অংশ হিসেবে যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক নানানভাবে অর্থবহ করা হবে। ডিজিটালে দেশকে এগিয়ে নিতে দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ককে আরো কর্মমূখী করতে সকল প্রকার উদ্যোগ সরকার গ্রহন করবে বলে মন্তব্য করেন।

তিনি শনিবার (২ মার্চ) শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক: চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ডিরেক্টর (টেকনিক্যাল) ব্যারিস্টার গোলাম সরোয়ার ভুইয়া, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, টেকসিটি বাংলাদেশ লিমিটেডের নির্বাহী পরিচালক হারুন অর রশিদ, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুল।

মনবিনিময় সভায় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ডিরেক্টর (টেকনিক্যাল) ব্যারিস্টার গোলাম সরোয়ার ভুইয়া একটি প্রেজেন্টশন উপস্থাপন করেন।

একই সাথে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক: চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক তথ্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহজালাল।

বিনিয়োগকারীদের মধ্যে বক্তৃতা করেন মহিদুল ইসলাম, অজয় দত্ত, আরিফুল হাসনাত, উজ্জ্বল বিশ্বাস, আনিকা হাসান ও পারভেজ মাহমুদ হিরা প্রমুখ।

সভাপতিত্ব করেন শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস এসোসিয়েশনের সভাপতি আহসান কবীর।

সঞ্চালনায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি ইমানুর রহমান ইমন।

মতবিনিময় সভা শেষে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস এসোসিয়েশনের অফিসিয়াল ওয়েবসাইট, দি বাংলাদেশ ইকো সিস্টেমের রি-ব্রান্ডিং, বর্ণ আইটির জনসচেতনতায় ডিজিটাল কনটেন্ট শীর্ষক একটি ইউটিউব চ্যানেল ‘ডিজিটাল টেক’ কেক কেটে উদ্বোধন করেন কাজী নাবিল আহমেদ। একই সাথে তিনি টেকনোসফট গ্লোবাল লিমিটেডের ই-সমবায় সফটওয়্যার উদ্বোধন ও এ্যাবাকাস সফট বিডি লিমিটেডের অফিস পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা মেহেদী হাসান মিন্টু, লুৎফুল কবীর বিজুসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক কর্মকর্তা, বিনিয়োগকারীসহ বিভিন্ন ব্যক্তিবর্গ অংশ নেন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

আজ ঢাকায় আসছেন আইওএমর মহাপরিচালক অ্যামি পোপ

ঢাকা অফিস: ঢাকায় আসছেন জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম)...

কমছে যশোরের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক: যশোরে প্রায় তিন সপ্তাহ ধরে অব্যাহত রয়েছে...

যশোর সদরের হৈবতপুরে চেয়ারম্যান প্রার্থী বিপুলের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: যশোরের হৈবতপুর ইউনিয়নে নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা...

৪০ ডিগ্রির নিচে নামলো তাপমাত্রা

ঢাকা অফিস: কয়েক ডিগ্রি কমে ৪০ ডিগ্রি সেলসিয়াসের নিচে...