শ্রীলঙ্কার কাছে হেরে শিরোপা হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ত্রিদেশীয় অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার কাছে ৩৬ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা।

গ্রুপ পর্বের চার ম্যাচের চারটিতেই জয় পায় বাংলাদেশ দল। অথচ ফাইনালে এসে শ্রীলঙ্কার কাছে হেরে শিরোপা হাতছাড়া হয় জুনিয়র ট্রাইগ্রেসদের।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৪৮ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে নির্ধারিত ২০ ওভার খেললেও বাংলাদেশের মেয়েরা ৮ উইকেট হারিয়ে ১১২ রানের বেশি তুলতে পারেনি। ব্যাট-বলে অলরাউন্ড পারফরম্যান্স করে ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার দেউমি বিহাঙ্গা। সিরিজসেরা হয়েছেন বাংলাদেশের রাবেয়া খাতুন।

১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩ রানের মাথায় টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়েই স্বাগতিকরা ম্যাচ থেকে ছিটকে যায়। মিডল অর্ডারে রাবেয়া চেষ্টা করলেও সফল হননি। ২৯ বলে সর্বোচ্চ ৩১ রান আসে তার ব্যাট থেকেই। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান আসে আরবিন তানির ব্যাট থেকে। বাকিরা বলার মতো কিছু করতে পারেননি। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করতে পারে ১১২ রান। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে দেউমি বিহাঙ্গা ১৩ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া রিশমি সঞ্জনা ও মধুসিনা হেরাথ নিয়েছেন দুইটি করে উইকটে।

রেললাইনে মোবাইলে গেমস খেলার সময় ট্রেনে কাটা পড়ে ২ ভাই নিহত

এর আগে ব্যাট করতে দারুণ শুরু করেন দুই লঙ্কান ওপেনার নেতমি পর্না ও দেউমি বিহাঙ্গা। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০৪ রান। নতুন বলে বাংলাদেশি বোলারদের পাত্তাই দেননি তারা। শুরুতে কিছুটা রক্ষণাত্মক খেললেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক হয়ে ওঠেন দুজনেই। অপরাজিত ৬৬ রান এসেছে নেতমি পর্নার ব্যাট থেকে। মূলত তার ইনিংসের ওপর দাঁড়িয়েই শ্রীলঙ্কা ৩ উইকেট হারিয়ে ১৪৮ রানের সংগ্রহ দাঁড় করাতে পারে। ৫৭ বলে ৮ চারে নিজের ইনিংসটি সাজান নেথমি। তাতে বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা।

বাংলাদেশের বোলারদের মধ্যে একটি করে উইকেট পেয়েছেন রাবেয়া, নিশি ও জান্নাতুল মাওয়া।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম...

বাংলাদেশের প্রশংসায় ভারতীয় অধিনায়ক

স্পোর্টস ডেস্ক: পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল...

‘সর্বকালের সেরা ফুটবলার মেসি’

স্পোর্টস ডেস্ক: খেলার ধরনে লিওনেল মেসির সঙ্গে কিছুটা মিল...

মোস্তাফিজকে ‘বাংলা লায়ন’ বলে আখ্যায়িত করল চেন্নাই

স্পোর্টস ডেস্ক: চলমান আইপিএলে চেন্নাইয়ের হয়ে শুরুটা ভালো হলেও...