বিএনপি কার্যালয়ের সেই বাইডেনের উপদেষ্টাকে কারাগারে প্রেরণ

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের উপদেষ্টা পরিচয় দেয়া সেই জাহিদুল ইসলাম আরেফীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।।

মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাস ভঙ্গের অপরাধে তাকে কারাগারে পাঠানো হয়।

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালত এই আদেশ দেন। পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক (এসআই) শাহ আলম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার এসআই সুজানুর ইসলামকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল রবিবার (২৯ অক্টোবর) রাজধানীর হজরত শাহজালাল বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়।

প্রসঙ্গত, গত শনিবার (২৮ অক্টোবর) দিনব্যাপী সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপি কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এরপর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়ান আরাফি নামের ওই ব্যক্তি। এক পর্যায়ে তাকে নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়। তবে ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস জানায়, মিয়ান আরফি মার্কিন সরকারের কেউ না।

জানা গেছে, মিয়ান আরফির পুরো নাম জাহিদুল ইসলাম আরফি। তার ডাক নাম বেল্লাল। তিনি যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন। তিনি একজন বাংলাদেশি আমেরিকান। জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। তিনি মাঝে মধ্যেই বাংলাদেশে আসেন।

স্বাআলো/এসএ

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ঢালিউডের সোনালি যুগের নায়ক সোহেল চৌধুরী খুনের ঘটনায় তিনজনের...

যশোরে সেলিম হত্যা: ১৩ আসামি খালাস

নিজস্ব প্রতিবেদক: সাক্ষ্য প্রমাণ না থাকায় ২১ বছর পরে...

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে বাধা নেই

ঢাকা অফিস: ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপনির্বাচন স্থগিত করে হাইকোর্টের...

‘খুলনার পিপি ১ মাস আইন পেশায় থাকতে পারবেন না’

ঢাকা অফিস: সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচারকের বিরুদ্ধে মিথ্যা ও...