খালেদাকে বিদেশে পাঠানোর দাবি, সেই আ.লীগ নেতাকে শোকজ

পটুয়াখালীর বাউফলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ করে দেয়ার কথা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মোতালেব হাওলাদারকে শোকজ করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান স্বাক্ষরিত এ নোটিশটি পাঠানো হয়। এতে আগামী তিনদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত শনিবার বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতালেব হাওলাদার বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার অনুমতি দিতে নিজের ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন।

পোস্টে তিনি লিখেন, রাজনৈতিক কারণে আইন পরিবর্তন করে হলেও বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ করে দেয়া হোক (মন্তব্য না করার জন্য বিনীত অনুরোধ)।

সোমবার সন্ধ্যা পর্যন্ত পোস্টটিতে ৬৫৪ জন মন্তব্য করেছেন, ১১০টি শেয়ার হয়েছে এবং এক হাজার ১০০ জন লাইক দিয়েছেন। বিএনপির অনেকে এই দাবির প্রতি সমর্থন জানিয়ে মন্তব্য করেছেন। অন্যদিকে, মিশ্র প্রতিক্রিয়া জানান ক্ষমতাসীন দলের নেতা কর্মীরা।

জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন বলেন, উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারিকে (সাধারণ সম্পাদক) কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিনি এমন মন্তব্য করতে পারেন না। এটি দলের শৃঙ্খলা পরিপন্থী। জবাব সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে মোতালেব হাওলাদার বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনাকে মানবতার মা হিসেবে আমি এবং দেশবাসী জানে, এ চিন্তা মাথায় রেখেই বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর কথা বলেছি। আমি ভেবেছি, বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠালে আমাদের নেত্রী শেখ হাসিনা, আমাদের দল আওয়ামী লীগ এবং সরকার উভয়েরই ভাবমূর্তি উজ্জ্বল হবে এই চিন্তায় স্ট্যাটাসটি দিয়েছি।

তিনি আরো বলেন, যিনি বরিশাল বিএম কলেজের ভিপি (বাংলাদেশ ছাত্রলীগ থেকে নয় স্বতন্ত্র) থাকা অবস্থায় ১৯৭৫ সালে জাতির পিতা নিহত হলে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেছে, আনন্দ মিছিল করেছে, মিষ্টি বিতরণ করেছেন, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরকারীদের কিছু অনুসারী স্ট্যাটাসটিকে ভিন্ন খাতে নিয়ে আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টায় লিপ্ত।

স্বাআলো/এসএস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

গলচিপায় ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপায় আসন্ন ৬ষ্ঠ...

কোস্ট গার্ড বেইজের আয়োজনে জুস ও স্যালাইন বিতরণ

জেলা প্রতিনিধি পটুয়াখালী: জেলাতে গত কয়েকদিন যাবৎ তীব্র তাপদাহ...

পটুয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ডজনখানেক

জেলা প্রতিনিধি, পটুয়াখালী : আসছে ২৯ মে অনুষ্ঠিতব্য পটুয়াখালী...

পটুয়াখালীতে কর্মশালা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: পাঁচ বছরের কম বয়সী শিশুদের পুষ্টি...