খুলনা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হলেন মাগুরার আবু নাসের

প্রাথমিক শিক্ষা পদক- ২০২৩ এ বিভাগীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক (ডিসি) নির্বাচিত হয়েছেন মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।

সোমবার (৯ অক্টোবর) প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগের উপ-পরিচালক মোসলেম উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি জানা গেছে।

খুলনা বিভাগীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ও প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে মানসম্মত ও আধুনিকভাবে প্রাথমিক শিক্ষাকে ত্বরান্বিত করার লক্ষ্যে খুলনা বিভাগের ১০টি জেলার মধ্যে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচনের উদ্যোগ নেয় প্রাথমিক শিক্ষা বিভাগ। শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, শিক্ষক কর্মকর্তা-কর্মচারীসহ মোট ১৮টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য এ নির্বাচন দেয়া হয়। এর মধ্যে শ্রেষ্ঠ জেলা প্রশাসক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন মাগুরার জেলা প্রশাসক।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, আমি জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার নেয়ার পর থেকে মানসম্মত শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে বেশ কিছু উদ্যোগ নিয়েছি। এর মধ্যে জেলার সব কয়টি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসায় ১৫ দফা উদ্যোগ বাস্তবায়ন অন্যতম। বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত করায় বিভাগীয় কমিশনার (খুলনা) হেলাল মাহমুদ শরীফের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা প্রশাসক।

জেলার পাঁচ শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সঙ্গে দিনব্যাপী আলোচনা সভা ও অবহিতকরণ, গ্রামাঞ্চলের স্কুলে পরীক্ষামূলকভাবে মিড-ডে মিল চালু, অভিভাবকদের বিশ্রামের জন্য গোলঘর, ফুল বাগান স্থাপনসহ নানাবিধ কার্যক্রম জেলা ব্যাপি ইতোমধ্যে শুরু হয়েছে। এছাড়া জন্ম-মৃত্যু নিবন্ধনে খুলনা বিভাগে পরপর চার বার মাগুরা জেলা প্রথম স্থান অধিকার করেন বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।

স্বাআলো/এসএ

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

দেশব্যাপী তথ্যপ্রযুক্তি ব্যবহারে বিরাট জাগরণ তৈরি হয়েছে: প্রধানমন্ত্রী

ঢাকা অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি...

কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি

ঢাকা অফিস: মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী আব্দুর রহমান...

‘গণহত্যা বন্ধ কর, ফিলিস্তিন মুক্ত কর’

লিটন ঘোষ জয়, মাগুরা: ‘গণহত্যা বন্ধ কর; ফিলিস্তিন মুক্ত...

অনুমোদন পেলো দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি

ঢাকা অফিস: নতুন অর্থবছরের (২০২৪-২৫) জন্য দুই লাখ ৬৫...