চুয়াডাঙ্গায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: ৮ তারিখে কিন্তু আমার এলাকায় আপনার থাকতে হবে। আপনি যদি আমার এলাকার সন্তান হন আপনার সঙ্গে কিন্তু দেখা হবে। এমন কিছু করেন না যেনো, ৮ তারিখের পরে আপনার সঙ্গে আমার কথা বন্ধ হয়ে যায়।

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ গ্রহণকারী চুয়াডাঙ্গা-১ আসনে ঈগল প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা দিলীপ কুমার আগরওয়ালাকে অপহরণ চেষ্টা মামলায় ২৬ ডিসেম্বর ২৩ জামিনে কারামুক্ত হয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিক এলাকায় ফিরে নিজ ইউনিয়ন পরিষদের সামনে এক পথসভায় এমন বক্তব্য দেন।

যশোরে ৭ ইউনিয়নে জনপ্রতিনিধিদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিপুলের শুভেচ্ছা বিনিময়

বিষয়টি আমলে নিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় থেকে ১১ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য এক নির্দেশনা দেয়া হয়। এরই প্রেক্ষিতে রবিবার (৪ ফেব্রুয়ারি) চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে অনুযায়ী ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেছি।

প্রসঙ্গত গত ২৪ ডিসেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালার প্রতিনিধি এ্যাডভোকেট আব্দুল মালেক বাদী হয়ে নৌকা প্রতীকের সমর্থক এবং চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিককে (৪০) প্রধান আসামি করে মোট ২২ জনের নাম উল্লেখ করে সদর থানায় অপহরণ ও হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। এছাড়া মামলায় ১০০/১২০ অজ্ঞাত ব্যাক্তিকে আসামি করা হয়।

মামলার পর পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি চেয়ারম্যান আল আহম্মেদ হাসানুজ্জামান মানিকসহ এজাহারভুক্ত পাঁচজনকে আটক করে। এরপর জামিনে মুক্তির পর এলাকায় ফিরে ইউপি চেয়ারম্যান মানিক এক পথসভায় ওই বক্তব্য দেন।

অপরদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৯৬ হাজার ২৬৬ ভোট পেয়ে চুয়াডাঙ্গা-১ আসন থেকে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের দিলীপ কুমার আগরওয়ালা পেয়েছিলেন ৭২ হাজার ৭৬৮ ভোট।

স্বাঅলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ দশমিক ৩ ডিগ্রি

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গার তাপমাত্রা আজ রবিবার...

চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে ৭ পরিবার নিঃস্ব, ক্ষতি ২৩ লাখ টাকা

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গায় আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের...

চুয়াডাঙ্গায় ২০ বিঘা জমির পানের বরজ ও কলাবাগান ভস্মীভূত

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গা উপজেলার জামজামি ইউনিয়নের দুয়ারপাড়ার...

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: পর পর দুইদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা...