নড়াইলে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত

জেলা প্রতিনিধ, নড়াইল: আসুন সবাই শব্দ দূষণ হ্রাসে সচেষ্ট হই এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে পালিত হয়েছে আন্তজার্তিক শব্দ সচেতনতা দিবস-২০২৪।

আজ বুধবার (২৪ এপ্রিল) দিবসটি পালন উপলক্ষে পরিবেশ অধিদফতর, নড়াইল এর আয়োজনে জেলা প্রশাসন ,নড়াইলের সহযোগীতায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে থেকে একটি র‌্যালী শুরু হয়ে আদালত সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয় পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক জুলিয়া শুকায়না, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিংকন,বিশ্বাস,সরকারি কর্মকর্তা মুক্তিযোদ্ধা,সাংবাদিক ,শিক্ষক, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সভায় স্বাগত বক্তব্য রাখেন ও পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন পরিবেশ অধিদফতর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আবুল মালেক।

সভায় শব্দ দূষনের বিভিন্ন ক্ষতিকারক দিক নিয়ে আলোচনা করা হয় এবং এর প্রতিকারে কিকি করনীয় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

আয়োজকরা জানান, শ্রবন ,স্বাস্থ্য এবং মানসম্মত জীবন যাপন এর উপর শব্দদূষণের ক্ষতিকর প্রভাব সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং শব্দ দূষণ নিয়ন্ত্রণে কার্যক্রম গ্রহনে কমিউনিটিকে উদ্বুদ্ধ করাই হচ্ছে এ দিবস উদযাপনের মূল লক্ষ্য। যাতে সাধারন মানুষ শব্দদূষণের ক্ষতিকারক দিক সম্পর্কে জানতে পাবে, নিজে সজাগ হয় এবং অপরকে সজাগ করে তোলে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

নড়াইলে ছাত্রলীগের কর্মসূচী, ফিলিস্তিনের পতাকা উত্তেলন অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, নড়াইল: স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী...

নড়াইলে সঞ্চয় অভিযান উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি,নড়াইল: সবাই মিলে সঞ্চয় করি, স্মার্ট বাংলাদেশ গড়ি...

নড়াইলে নিখোঁজের একদিন পর শিশুর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি, নড়াইল: জেলার কালিয়া উপজেলায় নিখোঁজের একদিন পর...

নড়াইলে প্রচণ্ড তাপদাহে ১৫ শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা

জেলা প্রতিনিধি, নড়াইল: প্রচণ্ড তাপদাহের কারণে নড়াইলের লোহাগড়া উপজেলার...