পটুয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ডজনখানেক

জেলা প্রতিনিধি, পটুয়াখালী : আসছে ২৯ মে অনুষ্ঠিতব্য পটুয়াখালী সদর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এক ডজনেরও বেশী সম্ভাব্য প্রার্থী ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। সম্ভাব্য প্রার্থীরা রাত-দিন হাট বাজারে, গ্রামে-গঞ্জে ও বাড়ি বাড়ি গিয়ে প্রার্থী হওয়ার ঘোষনা দিয়ে দোয়া ও ভোট কামনা করছেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ এর ৩য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী ১৮ এপ্রিল তফসিল ঘোষনা মোতাবেক পটুয়াখালী সদর উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন ২৯ মে (বুধবার) অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে রির্টানিং অফিসার ও সহকারী রির্টানিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২ মে বৃহষ্পতিবার, মনোনয়নপত্র বাছাই ৫ মে রবিবার, মনোনয়নপত্র বাছাইয়ে রির্টানিং অফিসারের বিরুদ্ধে আপিল দায়ের ৬-৮ মে, আপিল নিষ্পত্তি ৯-১১ মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে রবিবার, প্রতীক বরাদ্দ ১৩ মে সোমবার এবং ভোট গ্রহন ২৯ মে
বুধবার।

উক্ত নির্বাচনে এ রিপোর্ট লেখা পর্যন্ত এক ডজন সম্ভাব্য প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে দোয়া ও ভোট চাচ্ছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ার, জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতা রেজাউল করিম সোয়েব, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যন মিজানুর রহমান (মনির খান) ও সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ (কালাম মৃধা)।

ভাইস চেয়ারম্যান পদে পৌর আওয়ামী লীগের সদস্য আফজাল সিকদার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাসান সিকদার, কেন্দ্রীয় শিক্ষক ফেডারেশন এর প্রতিনিধি দড়িতালুক মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন দুলাল,পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চিন্ময় বণিক সুমন, সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাইদুল ইসলাম এবং জেলা জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি ফারুক হোসেন মাস্টার।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা বেবী, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন মিকি, জেলা মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক
নাসিমা আক্তার, পৌর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার শিমুল এবং ফৌজিয়া
ইয়াসমিন।

এ উপজেলায় একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ২,৯৫,১৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,৪৮,৬৪৭ ও মহিলা ভোটার ১,৪৬,৪৯০ জন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

পটুয়াখালীতে মাদরাসার অধ্যক্ষের হামলায় সহকারী অধ্যাপক আহত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলা সদর উপজেলাধীন পূর্ব বাদুড়াা আলিম...

পটুয়াখালী জলবায়ু পরিবর্তন প্রকল্পের ওয়ার্কশপ অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালী পৌরসভার ৬নং ওয়ার্ডে জলবায়ু পরিবর্তন...

পটুয়াখালীতে কৃষকদের মানববন্ধন

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলাতে অবৈধভাবে বালি কাটা বন্ধের দাবিতে...

পটুয়াখালী ৫নং ইউনিয়ন পরিষদ নব-নির্বাচিত চেয়ারম্যানকে সংর্বধনা

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলার সদর উপজেলার ৫নং কমলাপুর ইউনিয়ন...