ভাষা শহীদদের প্রতি ক্রিকেটারদের বিনম্র শ্রদ্ধা

স্পোর্টস ডেস্ক: আজ মহান একুশে ফ্রেব্রুয়ারি, আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস। ৭২ বছর আগে এই দিনে মাতৃভাষার অধিকার রক্ষার দাবিতে রাজপথে নেমেছিলেন বাংলার বীর সন্তানরা। রাষ্ট্রভাষা বাংলার দাবিতে কর্মসূচি পালন করতে গিয়ে প্রাণ হারান সালাম, রফিক, জব্বার, বরকত, শফিকসহ আরো অনেকে।

প্রতি বছর দিনটি শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। ১৯৯৯ সালে জাতিসংঘের স্বীকৃতির পর আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে সারা বিশ্বেই পালন করা হয় একুশে ফেব্রুয়ারি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) পালিত হচ্ছে একুশে ফেব্রুয়ারি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্টে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ক্রিকেটাররা।

জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত লিখেছেন, একুশের চেতনায় উজ্জীবিত হোক সকল বাঙালির হৃদয়।

জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি লিখেছেন, মাতৃভাষাই আমাদের প্রথম ভালোবাসা। সকল ভাষা শহীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। সেই সাথে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা সকলকে।

সাকিব আল হাসান লিখেছেন, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে জানাই একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আন্তরিক শুভেচ্ছা।

তামিম ইকবাল লিখেছেন, মহান একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

মুশফিকুর রহিম লিখেছেন, সর্বস্ব দিয়ে অধিকার আদায়ের লড়াইয়ে বাঙালি জাতি পিছপা হয়নি কখনোই। ৫২’র ভাষা আন্দোলনেও এর কোনো ব্যতিক্রম ঘটেনি। মায়ের ভাষার অধিকার রক্ষার জন্য জীবন দিয়েছিলো যেই সকল ভাষা শহীদেরা, তাদের অপরিমেয় ত্যাগই আমাদের এগিয়ে চলার অনুপ্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

মেহেদী হাসান মিরাজ লিখেছেন, ১৯৫২ সালে শহীদদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বাংলা ভাষার স্বাধীনতা। তাঁদের এই হার না মানা সংগ্রাম প্রতিনিয়ত আমাদের দেয় এগিয়ে চলার অনুপ্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষার জন্য প্রাণ দেয়া শহিদদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

সৌম্য সরকার লিখেছেন, শহীদ দিবসে সকল ভাষা শহীদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।

লিটন দাস লিখেছেন, ভাষার জন্য প্রাণ দিতে যে জাতি জানে, সে জাতি কখনো পরাধীন থাকে না। ভাষা শহীদদের প্রতি রইলো গভীর শ্রদ্ধা ও ভালোবাসা।

স্বাআলোপ/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

সিরিজও খোয়ালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম...

বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হতে...

চমক রেখে বিশ্বকাপ দল ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক: আগামী ১ জুন থেকে ক্যারিবিয়ান অঞ্চল ও...

বাংলাদেশ-জিম্বাবুয়ের খেলা দেখা যাবে ২০০ টাকায়

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি...