মিয়ানমার সীমান্তে ফের গোলাগুলি, অনুপ্রবেশ থামেনি

জেলা প্রতিনিধি, বান্দরবান: জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তের তুমব্রু পয়েন্টের ওপারে মিয়ানমারে ফের গোলাগুলির ঘটনা ঘটেছে। এদিকে মিয়ানমারের চলমান সংঘাতকে কেন্দ্র করে নাইক্ষ্যংছড়ির সীমান্ত এলাকায় চোরাচালানের পরিমাণ বেড়েছে ব্যাপক হারে। তিন দিন ধরে সীমান্তের বিভিন্ন পয়েন্ট ও পিলার এলাকা ঘুরে এ তথ্য জানা গেছে।

এর আগে ২ ফেব্রুয়ারি থেকে টানা পাঁচদিন সরকারি বাহিনীর সঙ্গে গোলাগুলির পর ঘুমধুম, তুমব্রু ও ঢেকুবুনিয়া সীমান্তের ওপারে বিজিপির ক্যাম্পগুলো দখলে নিয়েছে আরকান আর্মি। দখল হওয়া ক্যাম্পগুলো উদ্ধারে প্রাণপণ চেষ্টা করেছে মিয়ানমার জান্তা বাহিনী। তবুও পিছু হটেনি আরকান আর্মি।

মিয়ানমার থেকে গুলিবিদ্ধ নারীসহ বাংলাদেশে ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ

আর এসব ঘটনায় রকেট লঞ্চার ও মর্টারশেলের আঘাতে দুই বাংলাদেশি নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার ঘটনা ঘটে। তুমুল লড়াইয়ের পর প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেন মিয়ানমার সীমান্তরক্ষীর ৩৩০ জন সদস্য। যাদেরকে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মিয়ানমার কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করা হয়।

গোলাগুলির ঘটনার ১০ দিন বন্ধ থাকার পর সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ৯টায় তুমব্রু রাইট ক্যাম্প থেকে আবারো ভারী অস্ত্রের গোলার আওয়াজ পেয়েছেন তুমব্রু সীমান্তের বাসিন্দারা। যদিও তা মিনিট দশেক স্থায়ী ছিলো।

তুমব্রু বাজারের ব্যবসায়ীরা জানান, তুমব্রু রাইট ক্যাম্প ও ঢেকুবুনিয়ায় গোলাগুলি হয়েছে। এতে তুমব্রু ও হেডম্যান পাড়ার মানুষ আবারও সেই আগের মতো ভয়ে আতঙ্কিত।

খুলনায় গৃহবধূর চোখ-মুখে সুপার গ্লু লাগিয়ে গণধর্ষণ: মূলহোতা গ্রেফতার, অস্ত্র-গুলি ও মাদক উদ্ধার

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, এ গোলাগুলি প্রায় সময় হয়। সোমবারও তাই হয়েছে। তবে জান্তা বাহিনীর বিমান হামলা করবে এ ধরনের কথা রটে গেছে সর্বত্র। ফলে সাধারণ মানুষ ভয় পাচ্ছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বান্দরবানে ব্যাংক ডাকাতির আগে পাহাড়ে ২৬ হত্যাকাণ্ড

জেলা প্রতিনিধি বান্দরবান: জেলার রুমায় ব্যাংক ডাকাতির আগে পাহাড়ি...

পালিয়ে বাংলাদেশে এলেন আরো ২৪ বিজিপি সদস্য

জেলা প্রতিনিধি, বান্দরবান: জেলার নাইক্ষংছড়ি ও কক্সবাজারের টেকনাফের সীমান্ত...

কেএনএফের ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার 

জেলা প্রতিনিধি, বান্দরবান: জেলার ধুপানিছড়াপাড়ায় সেনাবাহিনীর অভিযানে সশস্ত্র গোষ্ঠী...

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরো ১২ সদস্য

জেলা প্রতিনিধি, বান্দরবান: জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসে...