যশোরের আলোচিত কাউন্সিলর সাতক্ষীরায় আটক, জনমনে স্বস্তি

যশোরের কেশবপুর পৌরসভার ৪নং আলতাপোল ওয়ার্ডের কাউন্সিলর একাধিক মামলার আসামি বিএনপি নেতা আফজাল হোসেন বাবুকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৬ নভেম্বর) গভীর রাতে সাতক্ষীরা শহরের এক আত্মীয়ের বাসায় অভিযান চালিয়ে র‌্যাব আলোচিত এ কাউন্সিলরকে আটক করে মঙ্গলবার সকালে কেশবপুর থানায় হস্তান্তর করে।

পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আলোচিত এ নেতা আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন প্রতাপের সাথে চলাফেরা ও কাজকর্ম করে সবসময় সমালোচিত ছিলো। বিএনপি মতাদর্শের সাথে জড়িত থাকলেও আওয়ামী লীগ সরকারের আমলে তার দূর্বৃত্তায়ন থেমে নেই।

থানা সূত্র জানায়, বিএনপির ডাকা অবরোধের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে যানবাহন চলাচলে বাধা, রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি, ব্যবসায়ীসহ জনমনে আতঙ্ক ও ভীতিপ্রদর্শনের চেষ্টার খবর পেয়ে কেশবপুর থানা পুলিশ তাদের নিবৃত করতে আলতাপোল এলাকায় গেলে ইট পাটকেল ও ককটেল বিষ্ফোরণ ঘটায় বিএনপি নেতারা। এ ঘটনায় কেশবপুর থানায় একটি মামলা হয়েছে। এ মামলার এজহারনামীয় ৪নং আসামি আফজাল হোসেন বাবু। এই মামলায় বাবু পলাতক ছিলো। সোমবার গোপন সূত্রে সংবাদ পেয়ে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে জমি দখল, বাড়ি নির্মাণে বাধা দেয়া, ভাঙচুর, মারপিট, চাঁদাবাজি ও নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। তার গ্রেফতারের খবর পেয়ে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

আওয়ামী লীগের স্থানীয় কয়েকজন নেতাকর্মী জানিয়েছেন, কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর বাবু উচ্ছৃঙ্খল ছেলেদের নিয়ে বাহিনী গড়ে তোলে। নতুন বাড়ি নির্মাণ করতে গেলে চাঁদা, জমি ক্রয় করলে চাঁদা, ব্যবসা প্রতিষ্ঠান করতে গেলে চাঁদা, পরিবারিক বিরোধকে কেন্দ্র করে চাঁদাসহ বিভিন্ন কৌশলে সে কোটি কোটি টাকার চাঁদা আদায় করেছে। তার অত্যাচারে অনেকেই ৪নং ওয়ার্ডে জমি কিনতে ভয় পান। কাউন্সিলর বাবুর চাঁদাবাজিতে অতিষ্ট পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দারা। ভয়ে অনেকে মুখ না খুললেও সঠিক তদন্তে বেরিয়ে আসবে চাঁদাবাজির ভয়াবহতা। চাঁদার টাকা না দিলে নিজস্ব বাহিনী দিয়ে ভয়ভীতি ও হুমকি দিয়ে চাঁদা দিতে বাধ্য করা হয়।

তথ্যানুসন্ধান ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, পৌর শহরের মধুসড়কে আব্দুর করিম নিজ জমিতে বিল্ডিং নির্মাণ করতে গেলে তার কাছে লক্ষাধিক টাকা চাঁদা দাবি করে বাবু। আলতাপোল এলাকায় মেহেদি বিশ্বাসের জমি দখল, গরুহাটার পাশে আব্দুল মজিদ বড় ভাইয়ের ক্রয়কৃত জমি সীমানা দিতে গেলে তার কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি, মধুসড়কের শিউলি গার্মেন্টেসের মালিক নূর ইসলামের জমি সংক্রান্ত বিরোধে ৫০ হাজার টাকা চাঁদা আদায়, পল্লী বিদ্যুৎ সাবষ্টিশনের সামনে হাবিবুর রহমান ও খোকনের জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এরমধ্যে হাবিবুর রহমানের নিকট থেকে ৩০ হাজার টাকা চাঁদা নেয়। মধুসড়কের অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য শওকত হোসেনের প্লান ছাড়া ৫ তলা বিল্ডিং নির্মাণে ১ লাখ টাকা চাঁদা আদায়সহ জমির বিরোধে শেখ মুনছুর আলীকে কুপিয়ে হত্যার ঘটনায় আসামি একে আজাদ ইকতিয়ারের নিকট থেকে ভয়ভীতি দেখিয়ে দেড় লাখ টাকা চাঁদা আদায় করে কাউন্সিলর আফজাল হোসেন বাবু। এছাড়াও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক কাজী মুজাহিদুল ইসলাম পান্নাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা করে বাবু। এসব ঘটনায় ভয়ে অনেকেই মামলা না করলেও নাশকতাসহ তার বিরুদ্ধে কেশবপুর ও যশোর থানায় ৫টি মামলা রয়েছে। গরু হাটের ইজারা নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতির সাথে তার কথোপকথনের একটি অডিও ভাইরাল করেও তিনি আলোচিত হন।

কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজুর রহমান বলেন, নাশকতায় একটি মামলায় কাউন্সিলর আফজাল হোসেন বাবুকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

স্বাআলো/এসএ

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

সাত দিন ঝড়-বৃষ্টির আভাস, কালবৈশাখীর সতর্কবার্তা

ঢাকা অফিস: কালবৈশাখী ঝড় নিয়ে সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া...

বৃষ্টি নেই, তাই দেশি ইলিশও নেই

ঢাকা অফিস: দেশের দক্ষিণাঞ্চলের জেলেরা আশায় ছিলেন, বঙ্গোপসাগরে মাছ...

যশোরের নওয়াপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিপুলের গণসংযোগ

নিজস্ব প্রতিবেদক: যশোরের সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লা,...

ঝিকরগাছায় নোটিশ ছাড়াই দুই ব্যাংকে ছুটি, ভোগান্তিতে গ্রাহক

নিজস্ব প্রতিবেদক: কোনো রকম পূর্ব নোটিশ ছাড়াই যশোরের ঝিকরগাছায়...