প্রিয়জনের সঙ্গে ভালোবাসার দিনটি কাটাতে পারেন যেভাবে

ফেব্রুয়ারি মাসটা রঙিন হয়ে থাকে দুইটি কারণে। বসন্তের আগমনে প্রকৃতি নতুন রঙে রাঙার সঙ্গে সঙ্গে মানুষের মন এ সময় মেতে উঠে ভালোবাসার রঙে।

১৪ ফেব্রুয়ারি যেহেতু একইসঙ্গে পহেলা ফাল্গুন এবং ভালোবাসা দিবস, দুটি দিবসের উৎসবমুখরতা এক হয়ে এই দিনটি প্রেমিক-প্রেমিকাদের মনে এক বিশেষ দিন হিসেবে স্থান করে নেয়।

সবাই প্রিয়জনের সঙ্গে বিশেষভাবে এই দিনটি কাটাতে চান। এমন একটি বিশেষ দিনকে কীভাবে আরো স্মরণীয় করে রাখতে পারেন তা জানাবো আজ।

দিনের শুরু হোক সুন্দর একটি ক্ষুদে বার্তা দিয়ে: দিনের শুরুতেই প্রিয় মানুষের কাছ থেকে সুন্দর একটি বার্তা পেতে কার না ভালো লাগে। তাই দিনটি শুরু করার আগে মেসেজে জানিয়ে দিন তিনি আপনার কাছে কত গুরুত্বপূর্ণ।

বসন্ত ও ভালোবাসা দিবস ঘিরে জমেছে ফুলের ব্যবসা

চিরকুট: মনের অব্যক্ত কথন প্রিয়জনকে জানানোর মাধ্যম হিসেবে চিঠি বা বইয়ের পাতার ফাঁকে চিরকুট বেশ পুরোনো উপায়। কিন্তু রোমান্টিকতার মাপকাঠিতে এগুলো চিরায়ত। ভালোবাসা দিবসে তাই প্রিয়জনকে দেয়া চিঠি বা চিরকুটে লেখা কথাগুলোর মাধ্যমে দিনটিকে স্মরণীয় করে রাখতে পারেন অনেকদিন।

সকালটা একসঙ্গে উপভোগ করুন: যেহেতু দিনটি বসন্তের প্রথম দিনও, সকালটা শুরু করতে পারেন কাছেই সবুজ কোনো জায়গায় দুইজন মিলে ঘুরতে গিয়ে। নতুন পাতার সতেজতা, বাতাসে সদ্য চলে যাওয়া শীতের প্রায় মিলিয়ে যাওয়া আমেজ, ফুলের সুবাস, পাখ-পাখালির কিচিরমিচির ডাকের মাঝে দুইজন হাঁটতে হাঁটতে মনে হতেই পারে যে, এমন সকাল যেনো প্রতিদিন আসে।

দুইজন-দুইজনকে উপহার দিন: দিনটিকে অনন্য করে রাখতে দুইজন দুইজনকে উপহার দিন। উপহার হতে পারে যেকোনো কিছু, তবে তা যদি নিজেদের কাছে বিশেষ অর্থবহ কিছু হয় তাহলে ব্যাপারটা দারুণ হয়।

ভালোবাসা দিবসে বৃষ্টি হতে পারে

ডিনার ডেট: নিজেদের মধ্যে একান্তে কিছু সময় কাটাতে আয়োজন করতে পারেন ডিনার ডেটের। ক্যান্ডেললাইটের আলোতে ঘরে কিংবা সুদৃশ্য কোনো রেস্টুরেন্টে সুস্বাদু খাবার খেতে খেতে প্রিয়জনের সঙ্গে আলাপ করতে মন্দ লাগবে না।

নদী তীরে সূর্যাস্ত দেখতে যাওয়া: বসন্তের বিকেলের মিষ্টি রোদে দুইজন ঘুরে আসতে পারেন কাছের কোনো নদীর তীর থেকে। নৌকা বা তীরে বসে সূর্যাস্ত দেখতে দেখতে সামনে আরও সহস্র সূর্যাস্ত একসঙ্গে দেখার প্রতিশ্রুতি দিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখতে পারেন।

প্রিয় খাবার রান্না করা: আপনি রান্নায় পারদর্শী হোন বা না হোন এই দিন প্রিয়জনের জন্য তার প্রিয় খাবার রান্না করতে পারেন। ইন্টারনেট থেকে প্রিয় মানুষটির প্রিয় খাবারটির রেসিপি বের করে রেঁধে ফেলুন এবং তাকে চমকে দিন।

ভালোবাসা দিবসে প্রিয় মানুষটিকে কী উপহার দেবেন?

নিজেদের স্মরণীয় কোনো দিনে ফিরে যাওয়া: মনে আছে প্রথম দেখা হওয়ার দিনটি? অথবা কোনো জায়গায় প্রিয় মানুষটিকে ভালোলাগার কথা বলেছিলেন? ভালোবাসা দিবসে সেই সুন্দর মুহূর্তগুলোর কাছে ফিরে যান। নিজেদের পুরোনো দিনের কথা মনে করে সেই স্মৃতির কাছে ফিরে গিয়েও চমৎকার একটি দিন কাটাতে পারেন।

একসঙ্গে সিনেমা দেখা: ভালোবাসা দিবসের এই দিনে একসঙ্গে কোনো সিনেমা দেখতে পারেন। হল বা সিনেপ্লেক্সে গিয়ে সদ্য মুক্তিপ্রাপ্ত কোনো সিনেমা দেখা যেতে পারে। আবার চাইলে ঘরে বসেও নিজেদের কোনো পছন্দের সিনেমা দেখে ফেলতে পারেন। সঙ্গে থাকতে পারে ঘরোয়া খাবারের আয়োজন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

এসি হতে পারে ক্ষতির কারণ

তাপমাত্রা যতো বাড়ছে এসি বা এয়ার কন্ডিশনারের ব্যবহারও ততো...

হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি, ভিডিও ও ডকুমেন্ট

বিশ্বজুড়ে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে আছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের...

ঈদের দিন ঘুরতে বের হলে করণীয়

ঈদের দিন শুধু নিজের পরিবারের সদস্যদের সঙ্গেই আনন্দ ভাগাভাগি...

যে ৫ ভুলে ঘটতে পারে গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ

বাসাবাড়িতে দিনদিন বেড়েই চলছে এলপিজি সিলিন্ডারের ব্যবহার। দেশের বিভিন্ন...